Home / নারী ও শিশু / ধর্ষকদের দ্রুত আইনে বিচার দাবি

ধর্ষকদের দ্রুত আইনে বিচার দাবি

যমুনা নিউজ বিডি: ভোটের দিন নোয়াখালীর সুবর্ণচরে গৃহবধূসহ সারা দেশে সম্প্রতি নারী ও শিশু ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের দ্রুত বিচার আইনে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে বামপন্থী কয়েকটি নারী সংগঠন। গতকাল বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনগুলো মানববন্ধন করে এ দাবি জানায়।

সংগঠনগুলোর নেতারা বলেন, নারী নির্যাতনের বিচার না হওয়ায় এ ধরনের অপরাধ বেড়েই চলছে। একই সঙ্গে এসব অপরাধের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান জানান তাঁরা।

‘বাম গণতান্ত্রিক নারী সংগঠনসমূহ’ ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে অংশ নেয় সমাজতান্ত্রিক মহিলা ফোরাম, শ্রমজীবী নারী মৈত্রী, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র, বিপ্লবী নারী ফোরামসহ ছয়টি বাম নারী সংগঠন।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নারী সেলের সদস্য শিক্ষাবিদ এ এন রাশেদা। তিনি বলেন, দেশে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন প্রতিনিয়ত বেড়েই চলছে। এখন দেশের নারীসমাজ দুর্বিষহ অবস্থার মধ্যে রয়েছে।

ভোটের দিন সুবর্ণচরে এক নারীকে গণধর্ষণের ঘটনা উল্লেখ করে রাশেদা বলেন, ‘এ ঘটনা ঘটেছে রাজনৈতিক মদদে। ঘটনার মূল হোতাকে রাজনৈতিক আশ্রয়ে বাঁচানোর চেষ্টা করা হয়েছে।’ এ ঘটনায় সরকার যথাযথ আইনি পদক্ষেপ নিলে রাজধানীর ডেমরা ও পুরান ঢাকায় শিশু ধর্ষণের ঘটনা ঘটত না বলে তিনি মনে করেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে আরো বক্তব্য দেন শ্রমজীবী নারী মৈত্রীর সহসভাপতি বহ্নি শিখা, নারী মুক্তি ফোরামের সহসভাপতি সুলতানা রুবি ও বিপ্লবী নারী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য আমেনা অক্তার প্রমুখ।

Check Also

বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

যমুনা নিউজ বিডি: চুয়াডাঙ্গা সদর উপজেলার শাহপুর গ্রামে পারিবারিক বিরোধে সুজন হোসেন (২৬) নামের এক …

Powered by themekiller.com