Breaking News
Home / জাতীয় / দেশে বিভিন্নস্থানে ঈদের আগের দিন দুর্ঘটনায় নিহত ২২ জনের

দেশে বিভিন্নস্থানে ঈদের আগের দিন দুর্ঘটনায় নিহত ২২ জনের

যমুনা নিউজ বিডিঃ  সিলেট, টাঙ্গাইল, হবিগঞ্জ, সিরাজগঞ্জ, গাইবান্ধা, সাতক্ষীরা, শেরপুর ও বগুড়া জেলায় পৃথক দুর্ঘটনায় অন্তত ২২ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। ঈদুর আজহার আগের দিন আজ শুক্রবার ভোর থেকে বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এনটিভি অনলাইনের নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।

সিলেট : সিলেটের ওসমানীনগর উপজেলায় যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। উপজেলার তাজপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে আজ সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও ইউনিয়নের লইয়াকুল গ্রামের স্বপন কুমার দাস, তাঁর স্ত্রী লাভলী রানী দাস ও তাঁদের তিন সন্তান। এ ছাড়া এ দম্পতির আরেক সন্তানকে গুরুতর আহত অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ‍্যামল বণিক জানান, সিলেটমুখী একটি প্রাইভেটকারের সঙ্গে বিপরীতমুখী বাসের সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচ যাত্রী নিহত হন। নিহত পাঁচজনের সবাই প্রাইভেটকারের যাত্রী ছিলেন। অন্যদিকে, বাসের যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। উদ্ধার কার্যক্রম শেষ হয়েছে। মহাসড়কে গাড়ি চলাচল আবার স্বাভাবিক রয়েছে।

 টাঙ্গাইল:  টাঙ্গাইলে বিদ্যুতের তারে জড়িয়ে নৌকাডুবির ঘটনায় মা ও ছেলেসহ পাঁচ যাত্রীর মৃত্যু হয়েছে। বিকেলের দিকে উপজেলার কাউলজানী ইউনিয়নের গিলাবাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত ব্যক্তিরা হলেন উপজেলার গিলাবাড়ী গ্রামের নৌকার মাঝি তাইজ উদ্দিন (৫০), একই এলাকার মিঞ্জু মিয়ার স্ত্রী জমেলা বেগম (৬০) ও তাঁর ছেলে হামিদুর রহমান রনো (৩৫), একই এলাকার আতা মিয়ার ছেলের বৌ (৩২) ও উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম (২৫)।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য রুবেল মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নৌকাটি দাঁড়িয়াপুর থেকে গিলাবাড়ীতে আসছিল। গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছালে বিলের মধ্যে পড়ে থাকা বিদ্যুতের তারের সঙ্গে নৌকার মাঝির স্পর্শ লাগে। এ সময় নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ঘটনাস্থল থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে।’

টাঙ্গাইল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র কর্মকর্তা (অপারেশন) শফিকুর রহমান পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজেলায় বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরো চারজন। সকালে উপজেলার আব্দানারায়ণ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুই নারীর পরিচয় জানা গেছে। তাঁরা হলেন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দশঘর গ্রামের রুহেল মিয়ার স্ত্রী শাহিদা খাতুন (৩৫) ও পিরোজ মিয়ার মেয়ে মালেহা খাতুন (৩৫)। এ ছাড়া নিহত প্রাইভেটকার চালকের নাম-পরিচয় জানা যায়নি।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, গাজীপুর থেকে ঈদুল আজহার ছুটিতে পোশাককর্মী শাহিদা স্বামীসহ একই এলাকার তিন সহকর্মীকে নিয়ে আজ সকালে প্রাইভেটকারে করে সুনামগঞ্জের নিজ বাড়িতে যাচ্ছিলেন। পথে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার আব্দানারায়ণ এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা মনোহরদী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই তিনজন নিহত হন এবং চারজন গুরুতর আহত হন।

 সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১৫ জন। সকাল ৯টার দিকে সলঙ্গা থানাধীন চড়িয়া এলাকায় হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের উদ্ধার করে সিরাজগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক মঞ্জিল হক বলেন, ‘আজ শুক্রবার সকালে ঢাকা থেকে একটি ট্রাক যাত্রী নিয়ে রাজশাহীতে যাচ্ছিল। ট্রাকটি সলঙ্গা থানাধীন চড়িয়া নামক স্থানে পৌঁছালে খড়বোঝাই অপর একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এক নারী নিহত হন। এ সময় আহত হন অন্তত ১৫ যাত্রী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করা হয়। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।`

সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনি উপজেলায় সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে এক শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে। সকালে উপজেলার পুঁইজালা গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত ব্যক্তিরা হলেন উপজেলার শ্রীউলা ইউনিয়নের পুঁইজালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ সানা (৫৬), একই গ্রামের তপন কুমার সানা (৪০) ও সুইপার মদন দাস (৩০)।

মৃত শিক্ষক জগদীশ সানার ছেলে চন্দন সানা বলেন, ‘সেপটিক ট্যাংক পরিষ্কারের জন্য সুইপার মদন দাস আজ সকাল থেকে কাজ শুরু করেন। সকাল সাড়ে ৯টার দিকে তাঁর কোনো সাড়া না পাওয়ায় আমার বাবা সেপটিক ট্যাংকের ভিতরে নেমে দেখতে থাকেন। এরপর বাবার কোনো সাড়া না পাওয়ায় আমার চাচাতো ভাই তপন সানা সেফটি ট্যাংকের ভেতরে মুখ ঢোকান। কিছুক্ষণ পর তাঁরও কোনো সাড়া পাওয়া যায় না। পরে আমরা বুঝতে পারি ট্যাংকের ভেতরে অক্সিজের কমে যাওয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে একে একে তিনজনই মুমূর্ষু অবস্থায় রয়েছে। দ্রুত তাদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। দুপুর সাড়ে ১২টার দিকে সাতক্ষীরার সদর হাসপাতালে আনার পর সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. হাসিম কবির তাদের মৃত ঘোষণা করেন।’

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় কাভার্ডভ্যান ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ছয়জন। আজ সকালে ঢাকা-রংপুর মহাসড়কের নুনদহ ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন রংপুরের পীরগঞ্জ উপজেলার সাহেদ মিয়া (৪০), কাজল মিয়া (৩২) ও গঙ্গাচড়া উপজেলার শাকিল ইসলাম (৫৬)।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের উপপরিচালক এনামুল হক জানান, দুর্ঘটনার খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও সদর ফায়ার সার্ভিসের দুটি দল হাইওয়ে পুলিশের সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নেয়।

এদিকে, শেরপুরে নকলা উপজেলায় ঢাকাগামী এক কাভার্ডভ্যানের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন। পথচারীকে ধাক্কা দেওয়ার পর কাভার্ড ভ্যানটির চালক নিয়ন্ত্রণ হারালে পাশে উল্টে গিয়ে চালক ও তাঁর সহকারীও আহত হয়েছেন।

সকাল ৭টার দিকে নকলার কুর্শাবাগৈড় এলাকায় শেরপুর-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজিব মিয়া (৩০) স্থানীয় চা বিক্রেতা নেকবর আলীর ছেলে।

এছাড়া, ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রনবাঘা এলাকায় ট্রাকচাপায় এনজিওর এক নারীকর্মী নিহত হয়েছেন। সকাল পৌনে ৯টায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত এনজিও কর্মীর নাম শাপলা খাতুন (২৮)। এ ঘটনায় স্বামী তাইজুল ইসলাম ও শিশু কন্যা সিদ্দিকা (৭) আহত হয়েছেন। হতাহতদের বাড়ি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মালবাড়ি গ্রামে।

Check Also

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের খবর

যমুনা নিউজ বিডিঃ গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com