Home / সারাদেশ / দেশের প্রতিটি সংগ্রামে নারীদের ভূমিকা অপরিসীম

দেশের প্রতিটি সংগ্রামে নারীদের ভূমিকা অপরিসীম

যমুনা নিউজ বিডি ঃ নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন, দেশের প্রধানমন্ত্রী নারী, জাতীয় সংসদের স্পিকার নারী, দেশের বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দ্বায়িত্বে রয়েছেন নারী। দেশের মোট ভোটারের অর্ধেকের বেশি হলো নারী। নারীকে বাদ দিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়।

কুসংস্কার থেকে বেরিয়ে এসে দেশের জন্য, উন্নয়নের জন্য নারীদের কাজ করতে হবে। নারীকে ছাড়া কোন কালেই কারও বিজয় সুনিশ্চিত হয়নি। কারণ নারী প্রেরনা ও শক্তি যোগায়। ভাষা আন্দোলন ও মুক্তি সংগ্রাম সহ এদেশের প্রতিটি সংগ্রামে নারীদের ভূমিকা অপরিসীম।

বর্তমান সরকার দেশের উন্নয়নে কাজ করছে, নারীদের জন্য কাজ করছে, তাই নারীরা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারীদের জন্য সরকারের গৃহীত সব পদক্ষেপ নারী নেত্রীদেরই সবার সামনে তুলে ধরতে হবে। তাই আমি মনে করি, নারী ভোটাররা আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারী কল্যাণের প্রতীক নৌকার বিজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

আজ রবিবার দুপুরে উপজেলা সদরের জেলা পরিষদ অডিটোরিয়াম কাম-কমিউনিটি সেন্টারে বাংলাদেশ যুব মহিলা লীগের নওগাঁর রাণীনগর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক মমতাজ বেগম সাথী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের শুভ উদ্বোধন করেন, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল।

অধ্যাপক অপু উকিল তার বক্তবে বলেন, নারী সমাজে সরকারের নারী ভিত্তিক উন্নয়নের চিত্র পৌঁছে দিতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলে সংগঠনকে আরও বেশি গতিশীল ও শক্তিশালী করতে সারা দেশে উপজেলা-থানা ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করা হচ্ছে।

সরকারের উন্নয়নের চিত্র সঠিক ভাবে তৃণমূলের নারীদের কাছে পৌঁছে দিয়েই আগামী জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান সরকারের বিজয় সুনিশ্চিত করতে চাই।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জিন্নাত আরা রোজী, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদিকা খাতিজা আক্তার শিল্পী, সদস্য কামরুন্নাহার লিপি, উসমনি আরা বেলি, নওগাঁ জেলা শাখার সভাপতি নাতিসা আলম, সাধারণ সম্পাদক ফেন্সী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে মমতাজ বেগম সাথী’কে সভাপতি ও মর্জিনা বেগম’কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

Check Also

নাটোরে ভেজাল গুড় তৈরির অপরাধে ৫ জনকে জরিমানা

যমুনা নিউজ বিডি: নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরির অপরাধে ৫ জনকে দুই লাখ টাকা জরিমানা …

Powered by themekiller.com