Breaking News
Home / আন্তর্জাতিক / দুর্নীতি তদন্তে সৌদি আরবে ট্রাইব্যুনাল গঠন

দুর্নীতি তদন্তে সৌদি আরবে ট্রাইব্যুনাল গঠন

যমুনা নিউজ বিডি ঃ দুর্নীতি তদন্তে একটি ট্রাইব্যুনাল গঠন করেছে সৌদি আরব।দেশটিতে দুর্নীতি দমনের লক্ষ্যে বেশ বড় ধরনের অভিযান পরিচালনা করা হয়। আর এই অভিযানে যে মামলাগুলো দায়ের করা হয়েছিল সেগুলো তদন্তে বিশেষায়িত দুর্নীতি দমন ইউনিট গঠন করা হয়েছে। রবিবার সৌদি প্রেস এজেন্সি বাদশাহ সালমানের এ সিদ্ধান্তের বিষয়টি জানিয়েছে।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বে গত নভেম্বরে দুর্নীতিবিরোধী অভিযানে ১৭ জন প্রিন্সসহ রাজপরিবারের বেশ কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এছাড়া বর্তমান ও সাবেক মন্ত্রী এবং দেশের শীর্ষ কয়েকজন ব্যবসায়ীকেও আটক করা হয়েছিল। তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, ঘুষ নেওয়াসহ নানা অভিযোগ ছিল। তবে, সরকারের সঙ্গে আর্থিক সমঝোতায় রাজি হওয়ার পর বেশিরভাগ বন্দিকেই ছেড়ে দেওয়া হয়।

জনগণের অর্থের সুরক্ষা ও কর্মসংস্থানের ধারাবাহিকতা রক্ষায় সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে সৌদি বাদশাহ অঘোষিত লড়াই শুরু করেন। আর এরই ধারাবাহিকতায় দুর্নীতি দমনের লক্ষ্যে ট্রাইব্যুনাল গঠনের সিদ্ধান্ত নেওয়া হলো। এর আগে দুর্নীতিবিরোধী অভিযান চালিয়ে দেশের বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১০ হাজার কোটির বেশি মার্কিন ডলার জরিমানা আদায় করা হয়।

সূত্র: সৌদি প্রেস এজেন্সি

Check Also

আরো ভয়ানক হতে চলেছে চীন-যুক্তরাষ্ট্র বাণিজ্য যুদ্ধ

যমুনা নিউজ বিডি ঃ চীনের সঙ্গে আমেরিকার বাণিজ্য যুদ্ধ অব্যাহত রয়েছে! মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড …

Powered by themekiller.com