Breaking News
Home / সারাদেশ / বগুড়া / দরিদ্র পরিবারের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার

দরিদ্র পরিবারের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার শাজাহানপুরে সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করা হয়েছে।

শুক্রবার সকালে বগুড়া ক্যান্টনমেন্টের আর্মি ট্রেনিং এন্ড ডকটিন কমান্ড (আর্টডক) এর অধীনস্ত এনসিও একাডেমী কর্তৃক উপজেলার মানিকদিপা, খরনাবাজার, ডোমনপুকুর এবং রহিমাবাদ গ্রাম ঘুরে ৫০টি দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে শুকনো রশদ ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

আর্টডক এর অধীনস্ত এনসিও একাডেমী এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেষক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্ত প্রশিক্ষণ সেন্টার ও পতিষ্ঠান সমুহ বেসামরিক প্রশাসনকে সহযোগীতার পাশাপাশি দরিদ্র ও দুঃস্থ জনসাধারনের জন্য জরুরী সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী বিতরন অব্যাহত রেখেছে।

এছাড়াও সেনাবাহিনীর তত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচেছ। সম্প্রতি ঈদ উপলক্ষে সেনাবাহিনী প্রধান দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বিশেষ উপহার হিসেবে শুকনো রশদ, সেমাই, চিনি, তেল এবং আনুসাঙ্গিক দ্রব্যসামগ্রী বিতরনের নির্দেশ প্রদান করেছেন।

সূত্র আরো জানায়, আর্টডকরে ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ইতোমধ্যেই আনুমানিক ৯ হাজারেরও বেশী পরিবারের মধ্যে শুকনো খাবার, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়েছে। এছাড়াও আর্টডক এর অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠান ইতোমধ্যে চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, যশোর ও খুলনায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে শুক্রবার শাজাহানপুরে বিভিন্ন গ্রামে ৫০টি পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরন করা হয়। তাছাড়া দেশব্যাপী লকডাউন ঘোষনার পর থেকে বিভিন্ন সময়ে এনসিও একাডেমি পাঁচ শতাধিক পরিবারকে ইতোমধ্যে শুকনো রশদ ও খাদ্যসামগ্রী সরবরাহ করেছে।

সূত্র এও জানায়, সেনা সদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহন করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরন করা হয়। এই দূর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমূহকে আর্মি ট্রেনিং এন্ড ডকটিন কমান্ড এর অধীনস্ত এনসিও একাডেমী এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলেও জানায় সূত্রটি।

Check Also

বগুড়া র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ষ্টাফ রির্পোটারঃ র‌্যাব-১২বগুড়া ক্যাম্পের অভিযানে বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন নটাগাড়ী গ্রামস্থ ধৃত আসামী মোঃ আঃ …

%d bloggers like this:

Powered by themekiller.com