Breaking News
Home / জাতীয় / ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ

ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ

যমুনা নিউজ বিডিঃ  করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ৭ কোটি ৩৫ লাখ ৩৩ হাজার মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে সরকার।

গতকাল সরকারি তথ্য বিবরণীতে এ খবর জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এতে বলা হয়, এ পর্যন্ত সারাদেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। ৬৪ জেলার জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২ জুলাই পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৬৭ লাখ ৭৪ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা ৭ কোটি ৩৫ লাখ ৩৩ হাজার। আর শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা।

এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৩ কোটি ৮৩ লাখ ৮৪ হাজার ১৬ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৯ লাখ ৫৭ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা চার কোটি ৩৯ লাখ ৪০ হাজার। শিশুখাদ্যসহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ টাকা। এতে উপকারভোগী পরিবারসংখ্যা আট লাখ ৪২ হাজার এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ৫৮ হাজার।

Check Also

চীনকে হুঁশিয়ারি জানাল ভারতের রাষ্ট্রপতির

যমুনা নিউজ বিডিঃ লাদাখের গালওয়ান উপত্যকায় সেনা সংঘর্ষ নিয়ে এবার মুখ খুললেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com