Home / লাইফস্টাইল / ত্বকের উজ্জ্বলতা ফেরাবে সরিষার তেলের ফেসপ্যাক

ত্বকের উজ্জ্বলতা ফেরাবে সরিষার তেলের ফেসপ্যাক

যমুনা নিউজ বিডিঃ বাঙালির রান্নাঘরে সরিষার তেল থাকবে না এটা মানাই যায় না। প্রায় সব বাড়িতেই এটি পাওয়া যাবে। শুধু যে রান্নাতেই এই তেল ব্যবহার করা হয় তা কিন্তু নয়। শিশুর শরীরে মাখা হয় এই তেল। এমনকি বড়রাও সরিষার তেল মেখে গোসল করেন। এতে নাকি হাড় মজবুত হয়।

তবে অনেকেই মনে করেন শরীরে সরিষার তেল মাখলে বুঝি কালো হয়ে যায়। আসলে এটি পুরোপুরি ভুল ধারণা। সরিষার তেল যেমন চুলের জন্য ভালো তেমনি ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও সহায়তা করে। এজন্য সরিষার তেলের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এছাড়াও এর রয়েছে অনেক উপকারিতা। চলুন জেনে নেয়া এক সেসব-

> ট্যান দূর করতে সহায়তা করে। সূর্যের প্রখর তাপ থেকে বাঁচতে আমরা প্রত্যেকেই সানস্ক্রিন ব্যবহার করি। তবে, প্রতিদিন রোদ বেরোতে বেরোতে অনেক সময় ত্বকে ট্যান পড়ে যায়। এজন্য এই ফেসপ্যাক একেবারে আদর্শ।

> ফাটা ঠোঁটের জন্য সরিষার তেল ব্যবহার করতে পারেন। শীত মৌসুমে ঠোঁট শুকিয়ে ফেটে যায়। লিপ বাম বা পেট্রোলিয়াম জেলি প্রয়োগ করলে ঠোঁট এক থেকে দুই ঘণ্টা নরম থাকে, কিন্তু তারপর আবার একই সমস্যা দেখা দেয়। রাতে ঘুমানোর সময় যদি আপনি আপনার নাভিতে সরিষা তেলের কয়েক ফোঁটা দেন, তাহলে ঠোঁট ফাটার সমস্যা দূর হবে।

> ত্বকের মৃত কোষ দূর করে ত্বক মসৃণ করে তোলে। ত্বকের দাগ ছোপ দূর করে ত্বক উজ্জ্বল করে তোলে।

জেনে নিন কীভাবে তৈরি করবেন ফেস প্যাক-

সরিষার তেলের ফেস প্যাক বানানোর জন্য ২ চামচ সরিষার তেল, এক চামচ বেসন, এক চামচ দই এবং আধা চামচ লেবুর রস নিন। একটি বাটিতে সরিষার তেল, দই, বেসন এবং লেবুর রস একসঙ্গে ভালোভাবে মিশ্রিত করে ঘন পেস্ট তৈরি করুন। এরপর মুখে লাগিয়ে অপেক্ষা করুন আধা ঘণ্টা। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এরপর অবশ্যই মুখে ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন।

Check Also

শীতের সকালে সুজির মালাই পিঠা

যমুনা নিউজ বিডিঃ ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহের শক্তিতে প্রকৃতিতে এখন শীতের রাজত্ব। আর শীত এলেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com