Breaking News
Home / রাজনীতি / তৃতীয় শক্তিকে ক্ষমতায় দেখতে চায় বিএনপি

তৃতীয় শক্তিকে ক্ষমতায় দেখতে চায় বিএনপি

যমুনা নিউজ বিডি ঃ ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে বিএনপি নেতাদের বিদেশ সফরকে কেন্দ্র করে ওঠা আলোচনা-সমালোচনায় নতুন মোড় নিয়েছে। জানা গেছে, নিজেদের ব্যাপারে বিএনপি ভারতের সমর্থনে উল্লেখযোগ্য সাড়া না পেয়ে তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে ভারতের প্রতি ইঙ্গিত করেছে দলের নেতারা। সূত্র বলছে, এই প্রস্তাব থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, বিএনপি নিজে ক্ষমতায় যেতে না পারলেও যেকোন মূল্যে আওয়ামী লীগকে রুখে দিতে তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে চায়। এর ফলশ্রুতিতে নেতাদের এমন প্রস্তাব।

জানা গেছে, ভারতের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে বিএনপির শীর্ষ ৩ নেতার একাধিক বৈঠকে ভারতের সমর্থন পেতে বিভিন্ন অঙ্গিকারনামাও দেয়া হয়েছে। ফলে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানোই বিএনপির এখন মূল লক্ষ্য। আওয়ামী লীগকে হটিয়ে যদি বিএনপি ক্ষমতায় না আসে তাহলেও দুঃখ নেই দলটির। বিএনপির দায়িত্বশীল একটি সূত্র বলছে, বিএনপি চায় একটি তৃতীয় শক্তি যেন মধ্যবর্তী সময়ে দায়িত্ব নেয়। তবে এই তৃতীয় শক্তি কি, তা স্পষ্ট করেনি বিএনপি।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বাইরে বেগম জিয়ার মুক্তি তাদের প্রধান লক্ষ্য বলা হলেও ভেতরে বিএনপির চাওয়া অন্যরকম। বিএনপি চায় ‘যেকোনো মূল্যে’বর্তমান সরকারকে হটাতে। আর এই হটানো যে রাজপথের আন্দোলনে সম্ভব না সেটা তারা জানে। নির্বাচনের আগে তাই বিএনপি কিছু একটা করতে চায়।

গোয়েন্দা সংস্থাগুলোর কাছে খবর আছে, দেশে বড় ধরনের নাশকতা করা অথবা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তির ওপর আক্রমণ করে দেশকে অস্থিতিশীল করার একটি জঙ্গি নীল নকশা আছে। এই নীল নকশার পিছনে যে বিএনপির প্রচ্ছন্ন সমর্থন আছে, তা বোঝার জন্য বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন নেতা বলেন, ‘আমরা বলতে চাইছি, আওয়ামী লীগ তৃতীয়বার ক্ষমতায় এলে বিএনপি আর কখনো পাত্তাই পাবে না এদেশের রাজনীতিতে। তাই এখনই সময়।

সূত্রঃ বাংলা নিউজ পোস্ট।

Check Also

আওয়ামী লীগের যৌথসভা কাল

যমুনা নিউজ বিডি ঃ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা …

Powered by themekiller.com