Home / আন্তর্জাতিক / তিন তালাকের বিলে পরিবর্তনের সিদ্ধান্ত

তিন তালাকের বিলে পরিবর্তনের সিদ্ধান্ত

যমুনা নিউজ বিডি ঃ রাজ্যসভায় উত্থাপনের আগেই তিন তালাক সংক্রান্ত প্রস্তাবিত বিলটি সংশোধনের চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, যারা ওই আইন ভাঙবে তারা জামিন পেতে পারে আদালত তাদের জামিন দিতে রাজি হলে।

এছাড়া আরো বলা হয়েছে, মামলা করতে পারবে একমাত্র নারীরাই। কেন্দ্রীয় মন্ত্রীসভা বৃহস্পতিবার আইনটিতে এ ধরনের পরিবর্তন নিয়ে আসার সিদ্ধান্ত নেয়।

মুসলমান নারী (বিবাহের অধিকার রক্ষা ) বিল ২০১৭ লোকসভায় পাস হয়ে গেছে অনেক আগেই। তিন তালাক সংক্রান্ত আইনে নতুন এই সংশোধনীর পর তা রাজ্যসভায় কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলের সমর্থন পাবে বলেই মনে করছে ক্ষমতাসীন বিজেপি।

কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি বলেন, আপনারা কেবল ভুল তথ্য দিয়েই দেড়খানা গুরুত্বপূর্ণ সেশন নষ্ট করে দিলেন। আমি এখনো এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া দেব না। আপনাদের কোনো আগাম সার্টিফিকেট দিতেও প্রস্তুত নই আমি। তার কারণ, এখনো এ আইনটি প্রণয়ন হয়নি।

তিন তালাকের ফলে কোনো মুসলমান বিবাহিত পুরুষ যদি তিন বার ‘তালাক’ উচ্চারণ করে, তাহলেই তার স্ত্রী’র সঙ্গে বিবাহ-বিচ্ছেদ হয়ে যায়। নতুন আইনের ফলে তিনবার ‘তালাক’ উচ্চারণ করে বিবাহ-বিচ্ছেদ করতে চাইলে ওই পুরুষের কারাদণ্ড হবে। তার সঙ্গে দিতে হবে খরচও।

Check Also

মার্কিন যুদ্ধজাহাজকে হয়রানির অভিযোগ প্রত্যাখ্যান করল চীন

যমুনা নিউজ বিডি ডেস্ক : দক্ষিণ চীন সাগরে নিজের একটি যুদ্ধজাহাজ হয়রানির শিকার হয়েছে বলে …

Powered by themekiller.com