Breaking News
Home / সারাদেশ / বগুড়া / তালোড়ায় সহায়তা তালিকায় অনিয়ম ও দুর্নীতির দু’জন পৃথক লিখিতভাবে অভিযোগ

তালোড়ায় সহায়তা তালিকায় অনিয়ম ও দুর্নীতির দু’জন পৃথক লিখিতভাবে অভিযোগ

যমুনা নিউজ বিডিঃ বগুড়া দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঘোষিত করোনাভাইরাস মানবিক সহায়তা কার্যক্রমের প্রস্তুতকৃত তালিকায় অনিয়ম দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত সোমবার স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সহ দু’জন পৃথক লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করেন। উপজেলার তালোড়া ইউনিয়নের দেবখন্ড গ্রামের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী ও সদস্য আবু সাঈদ যুক্ত স্বাক্ষরিত অভিযোগ ছাড়াও নওদাপাড়ার মামুনুর রশিদের পৃথক দুটি অভিযোগ থেকে জানা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনাভাইরাস পরিস্থিতিতে মানবিক সহায়তা প্রদানের ঘোষণা দেন।
প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তা কার্যক্রমে তালোড়া ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বাররা যোগসাজসে স্বেচ্ছাচারিতভাবে নিজেদের মুখ চেনা,আত্মীয় স্বজন সহ নিজ সমর্থিতদের মধ্যে থেকে তালিকা করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জমা দিয়েছে। অভিযোগে উল্লেখ করা হয় তালিকাভুক্ত অনেকের গ্রামের কোন অস্তিত্বই নেই যা যা সম্পূর্ণ ভুয়া। এছাড়াও যাদের ঘর – বাড়ি ইট দিয়ে তৈরি এমন স্বচ্ছল পরিবারকেও তালিকাভুক্ত করা হয়েছে। এলাকাবাসীর দাবি সঠিক তদন্ত করলে আরো কিছু বাড়ানোর সম্ভাবনা রয়েছে তাই প্রশাসনের কাছে আকুল আবেদন এর সঠিক তদন্ত করে এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী। এ ব্যাপারে তালোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মেহেরুল ইসলাম সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, উক্ত তালিকা প্রস্তুতির সাথে তার কোন সম্পৃক্ততাই নেই।
স্থানীয় মেম্বার তালিকা প্রস্তুত করেছে।  সে ক্ষেত্রে গ্রামের নাম দুই একটা ভুল থাকতে পারে। কিন্তু কোন স্বচ্ছল পরিবারের নামের তালিকা প্রদান করা হয়নি। ইউনিয়ন পরিষদের ভাবমূর্তি খুন্ন করতে একটি মহল এই মিথ্যা অভিযোগ করেছে। তদন্ত হলে প্রকৃত সত্য ঘটনা প্রকাশ পাবে বলে তিনি জানান। এ ব্যাপারে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বিষয়টি জরুরি ভিত্তিতে তদন্ত করবেন বলে জানান।

Check Also

করোনায় মারা গেলেন সেই সাহেদের বাবা

যমুনা নিিউজ বিডিঃ করোনা টেস্টের ভুয়া রিপোর্ট প্রদান, প্রতারণা ও প্রভাব বিস্তার করে দেশজুড়ে আলোচনায় …

%d bloggers like this:

Powered by themekiller.com