Home / খেলাধুলা / তবু বিশ্বকাপে পন্টিংয়ের বাজি অস্ট্রেলিয়া, সঙ্গে আরও দুই দেশ

তবু বিশ্বকাপে পন্টিংয়ের বাজি অস্ট্রেলিয়া, সঙ্গে আরও দুই দেশ

যমুনা নিউজ বিডি: ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন রিকি পন্টিং। এই অস্ট্রেলিয়ার অবস্থা এখন ভালো নয়। সর্বশেষ ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আর ভারতের বিপক্ষে সিরিজ হেরেছে তারা। তবু নিজের দল নিয়ে বাজি ধরার পক্ষে পন্টিং। বিশ্বকাপজয়ী এই অধিনায়ক মনে করছেন, সামনের বিশ্বকাপ অস্ট্রেলিয়া জিততে পারে।

অস্ট্রেলিয়া পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। একটা সময় তো তাদের সামনে দাঁড়াতেই ভয় পেত দলগুলো। সেই অস্ট্রেলিয়াই ধীরে ধীরে শক্তি হারিয়েছে। বিশেষ করে বল টেম্পারিং কান্ডে স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে নিষিদ্ধ করার পর তো রীতিমত ধুঁকছে অজিরা।

 আগামী ২৯ মার্চ এই দুজনের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে। বিশ্বকাপ শুরু মে মাসে। পন্টিং বিশ্বাস করেন, স্মিথ-ওয়ার্নার ফিরলেই বদলে যাবে অস্ট্রেলিয়ার চেহারা।

এমনকি এই দলটিকে বিশ্বকাপের অন্যতম দাবিদারও মনে করছেন সাবেক এই অধিনায়ক। সেইসঙ্গে যোগ করেছেন আরও দুই দেশের নাম। পন্টিং বলেন, ‘অবশ্যই (মনে করছি অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিততে পারে)। ভারত আর ইংল্যান্ড এই মুহূর্তে শক্তিশালি দুই দল। তবে যদি ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথ আমাদের লাইনআপে চলে আসে, তবে এই দলটি যে কারও চেয়ে শক্তিশালি হয়ে যাবে। আমি শুধু এজন্য বলছি না, কারণ আমি এই দলের একজন কোচ। আমি এটাই বলতাম, যদি এখানে যুক্ত না-ও থাকতাম।’

সর্বশেষ ২৬ ওয়ানডের মধ্যে মাত্র ৪টিতে জয় পেয়েছে এই অস্ট্রেলিয়া। তারপরও পন্টিং কেন এতটা আত্মবিশ্বাসী? কারণটাও জানালেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক, ‘ইংল্যান্ডের কন্ডিশন আমাদের খেলার ধরণের সঙ্গে মানানসই। এজন্যই আমি মনে করি অস্ট্রেলিয়া সত্যিকারের দাবিদারদের মধ্যে অন্যতম হবে।’

Check Also

এশিয়ার সেরা আটে বাংলাদেশ : বাফুফে সভাপতি

যমুনা নিউজ বিডি: ফুটবলই শুধু নয়, এ দেশের ক্রীড়াঙ্গনেরও মেগাস্টার তিনি। সেই কবে খেলা ছেড়েছেন …

Powered by themekiller.com