Home / শিক্ষাঙ্গন / ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ৯ নভেম্বর

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা শুরু ৯ নভেম্বর

যমুনা নিউজ বিডি: আগামী শুক্রবার(৯ নভেম্বর) থেকে ঢাবির অধিভুক্ত সরকারি সাত কলেজের বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে। বিস্তারিত তথ্য www.7college.du.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আজ বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞান ইউনিটের সমন্বয়কারী এবং বিজ্ঞান অনুষদের ডিন অফিস সূত্রে জানা গেছে, আগামী ৯ নভেম্বর বিকেল ৩টায় বিজ্ঞান ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে এ পরীক্ষা শুরু হবে। বিজ্ঞান ইউনিটে ৬ হাজার ৫০০ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ৮০৪ জন।

আর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর (শনিবার) এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

সূত্র আরো জানায়, মোট ১২টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, বেগম বদরুন্নেসা সরকারী মহিলা কলেজ, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ড. শহীদুল্লাহ কলেজ, গার্হস্থ্য অর্থনীতি করেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ এবং লালবাগ সরকারি মডেল স্কুল ও কলেজ।

Check Also

নকলমুক্ত বিসিএস পরীক্ষা আয়োজনে ১৭৫ ম্যাজিস্ট্রেট

যমুনা নিউজ বিডি:   ৪০তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩ মে (শুক্রবার)। ঢাকায় …

Powered by themekiller.com