Home / জাতীয় / ঢাকার খালসমূহ সিটি কর্পোরেশনের নিকট হস্তান্তরের পরামর্শ শিল্প প্রতিমন্ত্রীর

ঢাকার খালসমূহ সিটি কর্পোরেশনের নিকট হস্তান্তরের পরামর্শ শিল্প প্রতিমন্ত্রীর

যমুনা নিউজ বিডিঃ ঢাকা মহানগরীর খাল উদ্ধার করে সেগুলো খনন এবং দু’পাশে ওয়াকওয়ে ও সবুজ বেষ্টনী নির্মাণ করে সমঝোতা চুক্তির মাধ্যমে সিটি কর্পোরেশনসমূহের নিকট হস্তান্তর করার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, খালে কোনো ময়লা ফেলা হবে না সিটি কর্পোরেশনকে সেটি অবশ্যই নিশ্চিত করতে হবে। ময়লা একটি নির্দিষ্ট স্থানে ফেলতে হবে এবং স্থানটি নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী আজ দেশের গুরুত্বপূর্ণ নদ-নদীর নাব্যতা এবং নদীর স্বাভাবিক গতি প্রবাহ অব্যাহত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে গঠিত টাস্কফোর্সের তৃতীয় সভায় এসব কথা বলেন। নৌ পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এ সভায় শিল্প প্রতিমন্ত্রী অনলাইনে সংযুক্ত হন। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন দপ্তর-সংস্থা রাস্তাঘাট বারবার খননের ফলে মিরপুরসহ সারা ঢাকা মহানগরীতে নাগরিকদের ভোগান্তি শেষ হচ্ছে না। তিনি বলেন, নাগরিক সেবার সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের মাঝে সমন্বয় জোরদার করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা মহানগরীর খাল উদ্ধার কার্যক্রমের প্রশংসা করে একে গতিশীল করার পরামর্শ দেন। তিনি খালের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং খাল দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

Check Also

কুয়েতের আমিরের মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক আজ

যমুনা নিউজ বিডিঃ কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর মৃত্যুতে বাংলাদেশে আজ একদিনের রাষ্ট্রীয় …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com