Breaking News
Home / অর্থনীতি / ডিম নিয়ে লঙ্কাকাণ্ড, বিক্রি বন্ধ

ডিম নিয়ে লঙ্কাকাণ্ড, বিক্রি বন্ধ

আজ বিশ্ব ডিম দিবস। আর এ দিবসে বিশেষ দামে ডিম বিক্রির ঘোষণা দেওয়া হয় ডিম মেলায়।

তবে তিন টাকায় ডিম কিনতে রীতিমত লঙ্কাকাণ্ড সৃষ্টি হয়। অবশেষে ডিম বিক্রি বন্ধ ঘোষণা করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

শুক্রবার রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) এই ঘটনা ঘটে। সেখানেই বসেছিল ডিম মেলা। বিশ্ব ডিম দিবস উপলক্ষে বিশেষ ছাড়ে ডিম বিক্রির সিদ্ধান্ত নেয় বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর।

সকাল ১০টায় বিক্রির কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও ডিম প্রত্যাশিতদের লাইন শুরু হয় ভোর ৫টা থেকে। ৯টার মধ্যে এ লাইন কেআইবি চত্বর ছেড়ে বিজয় সরণি পার হয়ে যায়। বাজারে ডিমের বিদ্যমান দামের চেয়ে মেলায় অর্ধেকেরও কম দামে ডিম বিক্রিও হচ্ছিল। বাজারে যে ডিম প্রতি পিস আট টাকা করে বিক্রি হয়, সেটি মেলায় বিক্রি হয় প্রতি পিস তিন টাকায়।

ঘোষণা ছিল সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রতিটি ডিম তিন টাকায় বিক্রি হবে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে এই ডিম বিক্রি করা হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবে। কিন্তু বিক্রি শুরুর কিছুক্ষণের মধ্যেই দেখা দেয় বিশৃঙ্খলা।

সকাল সাড়ে ৯টার দিকে বিক্রি শুরু করলে অতিরিক্ত মানুষের চাপে মাত্র আধা ঘণ্টার মধ্যেই ডিম বিক্রি বন্ধ করে দেন আয়োজকরা। ফলে সস্তায় ডিম কিনতে এসে খালি হাতে ফেরত যেতে বাধ্য হন হাজারো ক্রেতা। এতে ক্ষুব্ধ হয়ে লোকজন ইট-পাটকেল ছুঁড়ে। শেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয় পুলিশ। বিক্ষুদ্ধ ও ডিমপ্রত্যাশী লোকজনকে নিয়ন্ত্রণে পুলিশ লাঠিপেটায় বাধ্য হয়।

রাস্তায় দেখা গেছে ডিম ভেঙে সয়লাব। অনেকে সুযোগ পেয়ে ডিম হরিলুট করেছে। তবুও যেগুলো বেঁচেছে সেগুলো কর্তৃপক্ষ সরিয়ে নেয়।

এ বিষয়ে কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো রকম বক্তব্য পাওয়া যায়নি। দুপুর ১২টায় কেআইবি চত্বর ঘুরে দেখা যায়, এখনো ডিমপ্রত্যাশী মানুষ ব্যাগ হাতে অপেক্ষা করছেন।

Check Also

পূজার ভুরিভোজে পাতে থাকুক মাটন রোগান জোশে

যমুনা নিউজ বিডিঃ পূজার ক’টা দিন নানা খাবারে টেবিল থাকে পূর্ণ। এরমধ্যে মাটন বা খাসির …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com