Home / জাতীয় / ডিজিটাল বাংলাদেশ এখন আর অলৌকিক নয়: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

ডিজিটাল বাংলাদেশ এখন আর অলৌকিক নয়: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

যমুনা নিউজ বিডি ঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাাডভোকেট আলহাজ্ব মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন মহান মুক্তিযুদ্ধে শহীদদের রক্ত বৃথা যায়নি। শহীদদের স্বপ্ন অনেকাংশে পূরণ হয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ এখন আর অলৌকিক নয়। দেশের সম্ভাবনার সব দূয়ার খুলে গেছে।

আজ রবিবার নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে কথাগুলো বলেন। কলেজের সবুজ চত্বরে বেলা ১১টায় ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মানসম্মত শিক্ষার প্রতি গুরুত্বরোপ করে মন্ত্রী আরো বলেন পৃথিবী পরিবর্তন হচ্ছে। আমাদের দেশটাও প্রতিদিন বদলাচ্ছে। তাই আমাদের শিশুদের মানসম্মত শিক্ষা দান করতে হবে। মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাদের পরিপূর্ণভাবে গড়ে তুলতে না পারলে তারা পিছিয়ে পড়বে।

বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছি। তাদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে। শিক্ষকদের বেতনভাতা আগের তুলনায় কয়েকগুন বৃদ্ধি করা হয়েছে।

এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি বাবু প্রণোবেশ চন্দ্র বাগচী এতে সভাপতিত্ব করেন ।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন লক্ষণপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল আজিজ।
অনুষ্ঠানের মঞ্চে অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আলাহজ্ব মো. আব্দুল গফুর সরকার, সৈয়দপুর কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াৎ হোসেন খোকন, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, দিনাজপুরের পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাফিজুল ইসলাম প্রামানিক ও সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম, সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান, বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল হক প্রাং প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক মো. রেজাউল করিম রেজা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, কলেজ পরিচালনা পর্ষদের সকল সদস্য-সদস্যাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেষে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার ৮০টি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

এর আগে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাাডভোকেট আলহাজ্ব মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি কলেজ চত্বরে এসে পৌঁছলে কলেজের শিক্ষার্থীরা ডিসপ্লের মাধ্যমে তাকে অভ্যর্থনা জানান।

Check Also

ম্যালেরিয়া শনাক্তকরণে ‘মাটিবাবু’

যমুনা নিউজ বিডি:  আফ্রিকা মহাদেশের দক্ষিণাংশের দেশগুলোতে অন্যতম মহামারি রোগের নাম ম্যালেরিয়া। এ রোগ শনাক্তে …

Powered by themekiller.com