Breaking News
Home / রাজনীতি / ডিএনসিসি নির্বাচনের ১৪ নথি চেয়ে তাবিথ আউয়ালের আবেদন

ডিএনসিসি নির্বাচনের ১৪ নথি চেয়ে তাবিথ আউয়ালের আবেদন

যমুনা নিউজ বিডিঃ উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের সঙ্গে সম্পর্কিত প্রয়োজনীয় ১৪টি নথি সরবরাহের আদেশ চেয়ে আদালতে আবেদন করেছেন বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে অংশ নেওয়া তাবিথ আউয়াল।

আজ বুধবার নির্বাচনী ট্রাইব্যুনালে (ঢাকা যুগ্ম জেলা জজ আদালত-১) তাবিথ আউয়ালের পক্ষে ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান এই আবেদনটি করেন।

পরে ব্যারিস্টার এহসানুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘তাবিথ নির্বাচনের সঙ্গে সম্পর্কিত ১৪টি সুনির্দিষ্ট নথি এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছেন। এর মধ্যে রয়েছে ইভিএম সম্পর্কিত সব রেকর্ড, সিল, সমস্ত পোলিং কার্ড, অডিট কার্ড, এসডি কার্ডের সঙ্গে রেকর্ডিং, লগ বই, নির্বাচন কমিশনের সব কর্মকর্তা এবং নির্বাচনে বিভিন্ন দায়িত্বে নিযুক্তদের তালিকা।’

আইনজীবী আরো বলেন, ‘সিটি নির্বাচনের পর তাবিথ আউয়াল ফলাফল বাতিল করার জন্য ট্রাইব্যুনালে একটি আবেদন করেছিলেন। পরে আদালত সংশ্লিষ্টদের তলব করে। এদিকে, তাবিথ আউয়াল বারবার নথিগুলি পেতে ব্যর্থ হচ্ছিলেন। করোনার মহামারিজনিত কারণে ট্রাইব্যুনালও ওই আবেদনের শুনানি করতে পারেননি।’

গত ২ মার্চ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার ও ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামসহ আটজনের বিরুদ্ধে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেন নির্বাচনে পরাজিত প্রার্থী তাবিথ আউয়াল। গত ১ ফেব্রুয়ারি এই নির্বাচন হয়।

Check Also

কেউ আক্রমণ করলে পাল্টা জবাব দিতে প্রস্তুত: ওবায়দুল কাদের

যমুনা নিউজ বিডিঃ সাম্প্রদায়িক গোষ্ঠীকে উস্কানি দিয়ে দেশে ভিন্ন রকম পরিস্থিতে সৃষ্টির পাঁয়তারা চলছে দাবি …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com