Home / আন্তর্জাতিক / ট্রাম্পের নীতিতে বিচ্ছিন্ন শিশুদের দেখতে গেলেন মেলানিয়া

ট্রাম্পের নীতিতে বিচ্ছিন্ন শিশুদের দেখতে গেলেন মেলানিয়া

যমুনা নিউজ বিডি ঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কঠোর অভিবাসন নীতির কারণে পারিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রে অভিবাসন প্রত্যাশী অসংখ্য পরিবার। সেসব পরিবারের শিশুদের আটক করে রাখা অ্যারিজোনার একটি কেন্দ্র বৃহস্পতিবার পরিদর্শন করেছেন দেশটির ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প।

মেক্সিকো সীমান্ত দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা ব্যক্তিদের আটক করে বিচার করা হচ্ছে। এ সময় তাদের সন্তানদের পৃথকভাবে বন্দি করে রাখায় তাদের সন্তানরা পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদিকে কয়েক মাস বয়স থেকে ১৭ বছর পর্যন্ত শিশুদের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘জিরো টলারেন্স’ নীতির কারণে মেক্সিকো সীমান্তে অত্যন্ত কঠোর অবস্থান গ্রহণ করেছে মার্কিন প্রশাসন।

এদিকে পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন হয়ে পড়ার বিপক্ষে কথা বলেছেন মেলানিয়া। তবে এ বিষয়ে ট্রাম্পকে তিনি সম্মত করাতে পারেননি বলে তার মুখপাত্র স্টেফানি গ্রিশাম জানিয়েছেন। মেলানিয়া ও সাবেক ফার্স্টলেডি লরা বুশ শিশুদের পরিবার থেকে বিচ্ছিন্ন করা উচিত না বলে মন্তব্য করেছেন।

শিশুদের বিচ্ছিন্ন না করার জন্য মার্কিন আদালতেও আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। তবে ট্রাম্প প্রশাসন এখন পর্যন্ত জোরেশোরেই অভিবাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে।

Check Also

‘গলায় ছুরি ধরে রেখেছে’ যুক্তরাষ্ট্র, আলোচনা অসম্ভব

যমুনা নিউজ বিডি:  চীনা পণ্যে ধারাবাহিক শুল্ক আরোপের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র ‘গলায় ছুরি ধরে রেখেছে’। …

Powered by themekiller.com