Home / খেলাধুলা / টেস্ট র‍্যাঙ্কিংয়ে কোহলির যায়গা দখল করলেন স্মিথ

টেস্ট র‍্যাঙ্কিংয়ে কোহলির যায়গা দখল করলেন স্মিথ

যমুনা নিউজ বিডিঃ বিরাট কোহলিকে টপকে আইসিসি’র ব্যাটসম্যানদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তিনে নেমে গেছেন ভারত অধিনায়ক কোহলি। এক নম্বরে আছেন নিউজিল্যান্ডের সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। তার রেটিং পয়েন্ট ৯১৯।

নতুন করে টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে ক্রিকেটে সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা-আইসিসি। ব্যাটসম্যানদের মধ্যে নিজের সেরা অবস্থান ধরে রেখেছেন উইলিয়ামসন। কিছু দিন আগে স্বদেশী স্যার রিচার্ড হ্যাডলিকে ছাপিয়ে রেকর্ড নয়শ’র বেশি রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উইলিয়ামসন। সিডনি টেস্টে এক সেঞ্চুরি আর ফিফটি করে বিরাট কোহলিকে পেছনে ফেলেছেন স্টিভ স্মিথ। আগের চার নম্বর অবস্থায় আছেন মার্নাস লাবুশানে।

বোলিংয়ে নিজের সেরা অবস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। পাঁচ নম্বরে জশ হ্যাজেলউড। এক ধাপ নিচে ৮ম স্থানে মিচেল স্টার্ক। অবনতি হয়েছে অশ্বিন ও বুমরার। তারা আছেন ৯ ও ১০ নম্বরে।

টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বেন স্টোকস। তবে, দুই নম্বরে থাকা জেসন হোল্ডারের জায়গায় উঠে এসেছেন রবিন্দ্র জাদেজা। এদিকে, এক বছরের বেশি সময় টেস্ট না খেলে সেরা অলরাউন্ডার ক্যাটাগরিতে আগের অবস্থান ধরে রেখেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৩৬৬ পয়েন্ট নিয়ে তার অবস্থান ৪ নম্বরে।

Check Also

বিসিবি সভাপতি সাকিবকে প্রশংসায় ভাসালেন

যমুনা নিউজ বিডিঃ দীর্ঘ দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। সাকিব ফিরেছেন আরও দীর্ঘ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com