Breaking News
Home / অপরাধ-আদালত / টেকনাফে ৫ নারীসহ ১৪ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফে ৫ নারীসহ ১৪ রোহিঙ্গা উদ্ধার

যমুনা নিউজ বিডি: কক্সবাজারের টেকনাফ উপকূল থেকে ৫ নারীসহ ১৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ ভোরে টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ঘোলারচর এলাকা থেকে এসব রোহিঙ্গাদের উদ্ধার করা হয়। তারা সবাই উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

উদ্ধার রোহিঙ্গারা জানিয়েছেন, মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে একটি দালাল চক্র তাদের নৌকায় তুলে তিন দিন সাগরে ঘুরায় এবং ‘থাইল্যান্ড পৌঁছেছি’ বলে টেকনাফ শাহপরীর দ্বীপ সৈকতে নামিয়ে দেয়।

টেকনাফ ২-বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার এই সংবাদের সত্যাতা নিশ্চিত করে জানান, শাহপরীরদ্বীপ ঘোলার চর থেকে ১৪ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এদের প্রত্যেককে মালয়েশিয়া যাওয়ার কথা বলে নিয়ে যাওয়া হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গা ও বিজিবি সূত্রে জানা যায়, মানবপাচারকারী একটি দালাল চক্রের খপ্পরে পড়ে টাকার বিনিময়ে সাগর পথে মালয়েশিয়া যেতে চেয়েছিল রোহিঙ্গারা। টেকনাফ সাবরাং ইউনিয়নের কচুবনিয়া ঘাট থেকে তাদের নৌকায় তুলে পাচারকারীরা গত তিনদিন ধরে সাগরে এদিক-ওদিক ঘুরায়। পাচারকারীরা বলেছিল, গভীর সাগরে একটি বড় জাহাজে রোহিঙ্গাদের তুলে দেওয়া হবে। এর জন্য দালাল চক্রকে রোহিঙ্গারা জনপ্রতি ১০-২০ হাজার টাকা করে দিয়েছিল। তিনদিন সাগরে ঘোরানোর পর মঙ্গলবার ভোরে এই রোহিঙ্গাদের টেকনাফের শাহপরীরদ্বীপ উপকূলে নামিয়ে দেওয়া হয়। পরে স্থানীয় জেলেদের মাধ্যমে খবর পেয়ে বিজিবি’র একটি দল তাদের উদ্ধার করে। পরে উদ্ধারকৃত রোহিঙ্গাদেরকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।

Check Also

বগুড়ায় শাহীন হত্যা মামলার প্রধান আসামি আমিনুল ইসলাম গ্রেফতার

নয়ন রায়,বগুড়া : বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পরিবহন ব্যবসায়ী আ্যডভোকেট মাহবুব আলম …

Powered by themekiller.com