Home / জাতীয় / টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী জাতির পিতা একটি সুন্দর দেশ গড়তে চেয়েছিলেন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী জাতির পিতা একটি সুন্দর দেশ গড়তে চেয়েছিলেন

যমুনা নিউজ বিডি:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জাতির পিতা একটি সুন্দর দেশ গড়ে তুলতে চেয়েছিলেন। বাংলাদেশের মানুষ একটি উন্নত জীবন পাবে, এটাই তার লক্ষ্য ছিল। কিন্তু সে কাজ তিনি করে যেতে পারেননি। ১৫ই আগস্ট তাকে মেরে ফেলা হলো।’

আজ শনিবার বেলা ১২টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘আমি পরিবার হারালাম, আপনজন হারালাম কিন্তু বাংলাদেশের মানুষ হারিয়েছিল তাদের স্বাধীনতার চেতনা, উন্নত জীবন পাওয়ার সম্ভাবনা।’

শেখ হাসিনা বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানব দরদি ছিলেন। নিজের বই গরিব ছাত্রদের মাঝে বিলিয়ে দিতেন। স্কুলে যাওয়ার সময় নিজের ছাতা অন্যকে দিয়ে দিতেন। নিজের গোলার ধান বের করে নির্দিধায় গরিব-দুঃখী মানুষের মাঝে বিলিয়ে দিতেন তিনি।

এর আগে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টা ১৯ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় সেনা,নৌ ও বিমান বাহিনীর সদস্যরা গার্ড অব অনার দেন।

Check Also

অসুস্থ হয়ে পড়ছেন আন্দোলনরত শিক্ষকরা

যমুনা নিউজ বিডিঃ এমপিও ভুক্তির দাবিতে রাজধানীর প্রেসক্লাবের সামনের দু’দিনের আন্দোলনে গরমে অতিষ্ঠ হয়ে অসুস্থ …

Powered by themekiller.com