Home / জাতীয় / টিসি ছাড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির নির্দেশ

টিসি ছাড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির নির্দেশ

যমুনা নিউজ বিডিঃ করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারিতে সঙ্কটে পড়ে বসবাসের জায়গা বদলের কারণে কোনো ধরনের ছাড়পত্র (টিসি) ছাড়াই বছরের যে কোনো সময় সংশ্লিষ্ট এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করার নির্দেশ দিয়েছে সরকার।   আজ রোববার (৯ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে।  পরিপত্রটি প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তা ছাড়াও ডিসি ও ইউএনওদের পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতে সারা দেশের বিদ্যালয়গুলো বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে বিভিন্ন কারণে ছাত্রছাত্রীরা বর্তমানে শহর ছেড়ে গ্রামে অবস্থান করছেন।   পরিপত্রে আরো বলা হয়, গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন উৎস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছু কিন্ডারগার্টেন স্কুল বন্ধ হয়ে যেতে পারে। ফলে ছাত্রছাত্রীরা বিদ্যালয়বিহীন হয়ে পড়তে পারে।   ‘এই পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়হীন হয়ে ঝরে না পড়ে সেজন্য ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের বছরের যে কোনো সময় তাদের বাসস্থানের সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হলো। ’ পরিপত্রে বলা হয়েছে, যে শিক্ষার্থী ভর্তি হবে সে যে বিদ্যালয়ের অধ্যয়নরত ছিল তার আইডি কার্ড, বেতন বই, স্লিপ, ক্লাস ডায়েরি, বইপুস্তক বা খাতাপত্র সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাচাই করবেন। এক্ষেত্রে কোনো ছাত্রপত্র (টিসি) প্রয়োজন হবে না।

Check Also

৪২ হাজার রোহিঙ্গা মার্চে ফিরবেন

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা নাগরিকদের আগামী মার্চ-এপ্রিলে প্রত্যাবাসন শুরু হবে বলে জানিয়েছেন দুর্যোগ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com