Home / খেলাধুলা / জীবনসঙ্গীদের নিয়েই বিশ্বকাপে যাবেন টাইগাররা

জীবনসঙ্গীদের নিয়েই বিশ্বকাপে যাবেন টাইগাররা

যমুনা নিউজ বিডি:  লম্বা কোনো বিদেশ সফর কিংবা বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট এলেই ক্রিকেটের পাশাপাশি আলোচনা শুরু হয় ক্রিকেটারদের সঙ্গীনীদের নিয়ে। কারণ অনেক বোর্ডই চায় না; সঙ্গিনীদের নিয়ে বিশ্বকাপে গিয়ে ক্রিকেটারদের মনযোগে বিঘ্ন ঘটুক। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক্ষেত্রে উদার মনোভাবই দেখিয়েছে। আসন্ন আয়ারল্যান্ড সফর এবং ইংল্যান্ড বিশ্বকাপে পরিবার সঙ্গে নিতে পারবেন ক্রিকেটাররা।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, ‘খেলোয়াড়দের পরিবার নিয়ে যাওয়ার অনুমতি সব সময়ই আছে, যদিও আমাদের সময় এটা ছিল না। টিম ম্যানেজমেন্ট তখন অনেক বেশি সিরিয়াস ছিল। গত বিশ্বকাপেও আমরা খেলোয়াড়দের পরিবার নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছি। এতে কোনো সমস্যা নেই।’

এটা নিঃসন্দেহে ক্রিকেটারদের জন্য দারুণ খবর। বিশেষ করে সাব্বির, মিরাজ, মুস্তাফিজের মতো যারা নতুন বিয়ে করেছেন; তাদের তো হানিমুনটাও হয়ে যাবে। আসলে দীর্ঘ সফরের চিন্তা করেই বিসিবি এই অবস্থান নিয়েছে। ১ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলার উদ্দেশ্যে যাত্রা করবে টাইগাররা। সেই সিরিজ খেলে সোজা চলে যাবে ইংল্যান্ড। বাংলাদেশ দল যদি বিশ্বকাপের সেমিফাইনালে না–ও ওঠে, তবু ৬ জুলাইয়ের আগে দেশে ফিরতে পারবে না।

দুই মাসের বেশি সময় দেশের বাইরে কাটাতে হবে ক্রিকেটারদের। সত্যিকার অর্থে ২০০৭ বিশ্বকাপের পর বাংলাদেশের ক্রিকেটাররা এত লম্বা সফর করেনি। শুধু তাই নয়; কোনো ক্রিকেটার যদি চান সফরের বিরতিতে দুই-চার দিনের জন্য দেশে এসে ঘুরে যাবেন; তাতেও আপত্তি করবে না বিসিবি। কিন্তু এই দুটি বড় ইভেন্টের আগে টাইগারদের বড় চিন্তা পরিবার নিয়ে ইংল্যান্ড যাওয়া নয়; চিন্তার কারণ, বেশ কয়েকজন শীর্ষ ক্রিকেটার ইনজুরিতে আক্রান্ত! বিশ্বকাপের আগেই সবাইকে ফিট দেখাটাই এখন বড় চ্যালেঞ্জ।

Check Also

বাংলাদেশের পঞ্চপাণ্ডবকে যেভাবে মূল্যায়ন করলেন রমিজ

যমুনা নিউজ বিডিঃ বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড …

Powered by themekiller.com