Breaking News
Home / শিক্ষাঙ্গন / জবি সাংবাদিকদের উপর হামলার ঘটনায় রাবিসাসের নিন্দা

জবি সাংবাদিকদের উপর হামলার ঘটনায় রাবিসাসের নিন্দা

রাবি প্রতিনিধি:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পেশাদারিত্ব দায়িত্ব পালনকালে (জবি) কর্মরত চার সাংবাদিককের উপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একই সঙ্গে দ্রুততম সময়ে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়েছে।

সোমবার দুপুরে এক যৌথ বিবৃতিতে রাবিসাসের সভাপতি মুস্তাফিজ রনি ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ এ দাবি জানান।

যৌথ বিবৃতিতে মুস্তাফিজ রনি ও জহিরুল ইসলাম জাহিদ বলেন, ‘দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার চর্চা ও প্রসার অত্যন্ত প্রশংসার দাবি রাখে। সাংবাদিকদের উপর এ ধরনের হামলার ঘটনাকে ঘৃণ্য এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে অন্তরায় উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান।’

উল্লেখ্য, রোববার জবিতে নিপীড়ণবিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে অন্তত ১৫জন শিক্ষার্থী আহত হয়। এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে জবি সাংবাদিক সমিতির চার সদস্য হামলার শিকার হন। এর মধ্যে আহত অবস্থায় সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লতিফুল ইসলাম ও আমার সংবাদের আসলাম অর্ককে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়াও জবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি সামি সরকার, ইত্তেফাকের আহসান জোবায়ের ও ডেইলি সানের কবির হোসেনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

Check Also

সহপাঠীর হাত ধরে চলায় মারধর খুবই খারাপ আলামত

যমুনা নিউজ বিডি ঃ সহপাঠীর হাত ধরে চলায় মারধরের ঘটনা খুবই খারাপ আলামত বলে মন্তব্য …

Powered by themekiller.com