Home / সারাদেশ / রংপুর বিভাগ / চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি, পানিবন্দি ৭ হাজার মানুষ

চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি, পানিবন্দি ৭ হাজার মানুষ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও কয়েকদিনের টানা বর্ষণে ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২২ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে নি¤œাঞ্চলসমূহের প্রায় ৭ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানি বৃদ্ধির ফলে অষ্টমীরচর, চিলমারী ও নয়ারহাট ইউনিয়নে কিছু কিছু এলাকায় নদী ভাঙ্গন দেখা দিয়েছে।

জানা গেছে, উপজেলার অষ্টমীরচর ইউনিয়নের খোর্দ বাশপাতার, খারুভাজ, খামারবাশপাতার, ছালিপাড়া, চরমুদাফৎ কালিকাপুর ও নটারকান্দি এলাকাসমুহের প্রায় ২ হাজার মানুষ, নয়ারহাট ইউনিয়নের বজরা দিয়ারখাতা, নাইয়ারচর, উত্তর খাউরিয়া পশ্চিমপাড়া ও খেরুয়া নতুনগ্রাম এলাকাসমূহের প্রায় ১ হাজার মানুষ এবং রাণীগঞ্জ ইউনিয়নের প্রায় দেড় হাজার মানুষসহ প্রায় ৭ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। এছাড়াও চরাঞ্চলসমূহের হাজার হাজার একর জমির ফসল পানিতে তলিয়ে গেছে। অষ্টমীরচর ইউনিয়নের চেয়ারম্যান আবু তালেব ফকির জানান, নদী ভাঙ্গন ও বন্যাকবলিত লোকজনের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখা হচ্ছে। বন্যার্তদের সাহায্যার্থে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। পাউবো জানায়, গত ২৪ ঘন্টায় ব্রহ্মপুত্র নদে চিলমারী পয়েন্টে পানি ২৬সে.মি. বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২২সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানিবন্দি মানুষের মাঝে এখন পর্যন্ত সরকারি কিংবা বেসরকারীভাবে কোন সাহায্য দেয়া হয়নি। উপজেলা নির্বাহী অফিসার এডব্লিউ এম রায়হান শাহ বলেন, হঠাৎ পানি বৃদ্ধি পেয়ে কিছু কিছু এলাকা প্লাবিত হয়েছে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবসময় খোঁজ খবর রাখা হচ্ছে। পানিবন্দি পরিবারের তালিকা করার জন্য চেয়ারম্যানদের বলা হয়েছে।

Check Also

আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সবাইকে কাজ করতে হবে-সাবিনা ইয়াসমীন

গাবতলী প্রতিনিধিঃ সিনিয়র সহকারী পুলিশ সুপার (গাবতলী সার্কেল) সাবিনা ইয়াসমীন বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com