Home / জাতীয় / চিকিৎসা সংক্রান্ত অভিযোগ জানাতে হটলাইন চালু হচ্ছে

চিকিৎসা সংক্রান্ত অভিযোগ জানাতে হটলাইন চালু হচ্ছে

যমুনা নিউজ বিডি ঃ চিকিৎসা সংক্রান্ত যে কোন ধরনের অভিযোগ জানাতে হটলাইন চালু করছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। দেশের সকল সরকারি ও বেসরকারি হাসপাতালের সামনে একটি সাইন বোর্ড লাগানো হবে যাতে এই হট লাইন নম্বরটি লেখা থাকবে। যার মাধ্যমে সাধারণ জনগণ সহজেই চিকিৎসা সংক্রান্ত যে কোন ধরনের অভিযোগ জানাতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম জানান, যেকোনো ধরনের অনাকাংখিত পরিস্থিতি এড়াতে অভিযোগ প্রদানের জন্য হটলাইন নম্বর সংবলিত একটি সাইন বোর্ড সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে স্থাপন করা হবে। তবে সারাদেশের হাসপাতালগুলোতে এটি চালু করতে কিছুদিন সময় লাগবে।

তিনি বলেন, আমি ইতোমধ্যে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সাথে কথা বলে দ্রুত হটলাইন নম্বর চালু করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবং পরিচালক হাসপাতালকে নির্দেশ দিয়েছি। যাতে একজন সাধারণ মানুষ যে কোন হাসপাতালের বিষয়ে, যে কোন অভিযোগ সরাসরি জানাতে পারেন।

‘ফোনে যে অভিযোগ করা হবে, তার ক্ষেত্রে কী ধরনের ব্যবস্থা নেয়া হবে’ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বিষয়ে শিগগিরই একটি পলিসি ঠিক করা হবে। হট লাইন নম্বরে অভিযোগ গ্রহণের জন্য একটি কমিটি থাকবে। তারা অভিযোগ শোনার পর তা লিখে কর্তৃপক্ষকে জানাবে। এরপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, আমরা হট লাইন চালুর প্রক্রিয়া ইতোমধ্যে শুরু করেছি। বিএমডিসি’র সাথে কথা বলে শিগগিরই একটি হটলাইন নম্বর চালু করা হবে। এই নম্বরটি সারাদেশের সকল হাসপাতালের সামনে লাগানো সাইনবোর্ডে লেখা থাকবে। সাধারণ মানুষ চিকিৎসা সংক্রান্ত তাদের যে কোন অভিযোগ এই হট লাইন নম্বরে জানাতে পারবেন। – বাসস।

Check Also

সচিব হলেন ৫ কর্মকর্তা

যমুনা নিউজ বিডি ডেস্ক : প্রশাসনের পাঁচজন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার। ভারপ্রাপ্ত সচিবের …

Powered by themekiller.com