Home / রাজনীতি / চলছে যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি তৈরির কাজ

চলছে যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি তৈরির কাজ

যমুনা নিউজ বিডিঃ  যুবলীগের বিতর্কিত নেতৃত্বদের হাতে কোণঠাসা হয়ে থাকা কর্মীরা আবারো সরব হয়ে উঠেছেন রাজনীতিতে। তারা তাদের প্রাপ্য সম্মান ও পদ পেতে তৎপরতা চালাচ্ছেন। এদিকে, যারা মাদক বা ক্যাসিনোর সাথে জড়িত ছিল তারা যাতে যুবলীগের কোন কমিটিতে পদ না পায়, সেজন্য সজাগ রয়েছে দলের হাইকমাণ্ড।
এমনকি রাজধানীর বাইরের জেলাগুলোর কার্যক্রমও কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। ক্যাসিনো কাণ্ড ও শুদ্ধি অভিযানের পর গত ২৩শে নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেসের মধ্য দিয়ে আসে নতুন নেতৃত্ব। পূর্নাঙ্গ কমিটি করতে ১৫শ জীবনবৃত্তান্ত যাচাইবাছাই করে কমিটি গঠনের কাজ চলছে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা। এছাড়া, ঢাকার বাইরে যেখানেই যুবলীগের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হচ্ছে সেখানেই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে।
যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ক্যাসিনো,চাঁদাবাজি,দুর্নীতি, সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িত এ ধরণের কেউ যাতে সংগঠনের সঙ্গে যুক্ত হতে না পারে সে বিষয়ে আমরা সতর্ক রয়েছি। কেউ যাতে যুবলীগের নামে কোন অপবাদ দিতে না পারে। যেখানেই আমরা অনিয়ম দেখছি সেখানেই আমরা সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি প্রশাসনকেও ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি। কংগ্রেসের আগে দলের গঠনতন্ত্র সংশোধনে গঠিত কমিটি এখনো তাদের রিপোর্ট চুড়ান্ত করতে পারেনি।ফলে কমিটির আকার নিয়েও রয়েছে কিছুটা সংশয়।
মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমাদের গঠনতন্তের খসড়া চুড়ান্ত।কিছুটা রদবদল আসতে পারে। সম্পাদকমন্ডলীর পদ বৃদ্ধি করা এবং সহ সম্পাদক পদটি থাকবে কি থাকবে না তা নিয়েও বিচার বিশ্লেষণ চলছে।
এদিকে, মাদক ও ক্যাসিনো কারবারীদের হাতে নিপীড়িত ও পদ বঞ্চিতরা আবারো সরব রাজনীতিতে। সাথে রয়েছেন সাবেক কমিটির ছোট পদে থাকা নেতারা। এবারের যুবলীগ কমিটি যেন তারুণ্য-মুখর হয় এমনটাই প্রত্যাশা তাদের।

 

Check Also

আ’লীগ গণতন্ত্রের মুখোশ পরে জনগণকে বোকা বানায়: ফখরুল

যমুনা নিউজ বিডিঃ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার গণতন্ত্রের মুখোশ পরে শুধু জনগণকে বোকা বানায় বলে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com