Home / সারাদেশ / বগুড়া / গাবতলীতে ভূ-গর্ভস্থ্য থেকে বালু উত্তোলনের সময় ২টি ড্রেজার মেশিন জব্দ

গাবতলীতে ভূ-গর্ভস্থ্য থেকে বালু উত্তোলনের সময় ২টি ড্রেজার মেশিন জব্দ

যমুনা নিউজ বিডিঃ গাবতলীতে ভূ-গর্ভস্থ্য থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে ভ্রাম্যমান আদালত ২টি ড্রেজার মেশিনসহ বিভিন্ন মালামাল জব্দ করেছে।
গোপন সংবাদের ভিত্তিতে ১৫ আগষ্ট বেলা ১১ টায় গাবতলী উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ সালমা আক্তারের নেতৃত্বে উপজেলা বালিয়াদীঘি ইউনিয়নের দশ মাইল নামকস্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করাহয়।
সেখানে এলাকার পুটু, রিপন ও মিঠু নামের আ’লীগের কতিপয়নেতা দীর্ঘদিন ধরে সরকারি খাস জমি ও নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল।
অভিযানের সংবাদ পেয়ে অবৈধ বালু ব্যবসায়ীরা মেশিন ফেলে পালিয়ে যায়। বালু উত্তোলন কাজে ব্যবহৃত ২ টি ড্রেজার মেশিন, ২টি পাম্প, একটি টিউবয়েল জব্দকরে আনা হয়। এছাড়ার কয়েক’শ ফিট পাইপ ভেঙ্গে ফেলে ভ্রাম্যমান আদালত।
এব্যপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ সালমা আক্তারের সাথে যোগযোগ করা হলে তিনি জানান, গাবতলীতে কোন সরকারি বালু মহাল নেই। ভূ-গর্ভস্থ্য থেকে উপজেলা মধ্য যে, যেখান থেকেই বালু উত্তোলন করুক না কেন তা অবৈধ।
উপজেলার মধ্য যারাই নদী, সরকারি খাস জমি ও ভূ-গর্ভস্থ্য থেকে বালু উত্তোলন করবে, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।
অবৈধ বালু উত্তোলন কারীদের বিরুদ্ধে শাস্তি নিশ্চিত করা হবে। ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন, উপজেলা ভূমি অফিস সহকারি বিজল কুমার দাস, ইউনিয়ন ভূমি কর্মকর্তা মনির হোসেন, বাগবাড়ি পুলিশ ফাঁড়ির পুলিশসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

Check Also

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে নেস্কো লিমিটেড এর শ্রমিক কর্মচারীর উদ্যোগে কেক কর্তন

স্টাফ রিপোর্টারঃ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এর ৭৪ তম শুভ জন্মদিন উপলক্ষে বগুড়া সাতমাথা …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com