Breaking News
Home / সারাদেশ / রংপুর বিভাগ / গাইবান্ধার ৪০ গ্রাম প্লাবিত

গাইবান্ধার ৪০ গ্রাম প্লাবিত

যমুনা নিউজ বিডিঃ পানিতে তলিয়ে গেছে গাইবান্ধার ৪০টি গ্রাম। টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার ফুলছড়ি পয়েন্টে ব্রহ্মপুত্র নদের পানি গত ২৪ ঘণ্টায় ৩৫ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৫৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে সুন্দরগঞ্জ, গাইবান্ধা সদর, সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ৪০টি গ্রাম প্লাবিত হয়েছে।

ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমা অতিক্রমের ফলে নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে বন্যা দেখা দিয়েছে। এছাড়াও গত বছরের ভয়াবহ বন্যায় ভেঙে যাওয়া বাঁধগুলো দিয়ে পানি প্রবেশ করে ফুলছড়ি-গাইবান্ধা আঞ্চলিক মহাসড়কের ওপর এখন হাঁটু পানি। নতুন করে প্লাবিত হয়েছে বেশ কিছু গ্রাম। ব্রহ্মপুত্র নদবেষ্টিত নিম্নাঞ্চল ফুলছড়ি উপজেলার গজারিয়া, খাটিয়ামারী ইউনিয়নের বেশির ভাগ এলাকা ও বালাসী ঘাট এলাকার ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। যমুনা নদীবেষ্টিত সাঘাটা উপজেলার হলদিয়া, পালপাড়া, চিনিরপটল, চকপাড়া, পবনতাইড়, থৈকরপাড়া, বাশহাটা, মুন্সিরহাট, গোবিন্দি, নলছিয়াসহ বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে। সুন্দরগঞ্জ উপজেলার চণ্ডিপুর, কাপাসিয়া, তারাপুর, বেলকা, হরিপুর ও শ্রীপুর গ্রামে পানি ঢুকতে শুরু করেছে। তিস্তা ও ঘাঘট নদীবেষ্টিত সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জেলার চার উপজেলার ৪০টিরও বেশি গ্রাম প্লাবিত হয়েছে ৷

গ্রামগুলোতে পানি বৃদ্ধির কারণে নিম্নাঞ্চলের অনেক এলাকার ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ।

ব্রহ্মপুত্র নদের সাথে সাথে তিস্তা, ঘাঘট ও যমুনা নদীর পানি বৃদ্ধিও অব্যাহত আছে। ফলে বন্যা পরিস্থিতি বয়াবহ আকার ধারণ করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Check Also

লঞ্চ ডুবিতে নিহত ব্যাক্তিদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ  বুধবার  বাদ মাগরিব মালগ্রাম দক্ষিণ পাড়া জামে মসজিদে বগুড়া  জেলা ফল ব্যবসায়ী সমিতির …

%d bloggers like this:

Powered by themekiller.com