Home / জাতীয় / গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ

গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ

যমুনা নিউজ বিডিঃ করোনা শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্রের আরটি-পিসিআর ল্যাব ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টারের অনুমোদন নেই জানিয়ে তা বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল অধিদপ্তরের পরিচালক ফোন দিয়ে তা বন্ধের নির্দেশ দেন বলে জানিয়েছে গণস্বাস্থ্য। এ বিষয়ে গণস্বাস্থ্য থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল দুপুর ১টার দিকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ফোন করে গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালককে বলেন, আপনাদের অনুমোদন নেই এবং আরটিপিসিআর পরীক্ষা, ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টার বন্ধ করবেন। কাজ চালু রাখলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। আরপিটিসিআর ফর কোভিড-১৯ এবং ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টারের জন্য আলাদা অনুমতি চেয়ে চিঠি দিতে হবে।
এদিকে গতকাল গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর চিঠি দিয়েছেন। এতে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে কোভিড-১৯ সহ অন্যান্য রোগ নির্ণয়ে মলিকিউলার ডায়াগনস্টিক সেন্টার আরটিপিসিআর পরীক্ষা এবং ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টার চালু করা প্রসঙ্গে আবেদন করেন। চিঠিতে তিনি উল্লেখ করেন, গত ১২ই আগস্ট, ২০২০ তারিখে পরিচালক, হাসপাতাল বরাবরে জিআর কোভিড-১৯ আরটিপিসিআর পরীক্ষা এবং প্লাজমা সেন্টার কার্যক্রম চালু করার জন্য ই-মেইলে চিঠি দেই। আপনাদের নিকট থেকে কোনো সাড়া না পেয়ে, ৩১শে আগস্ট পুনরায় চিঠি দেন।

গণস্বাস্থ্য নগর হাসপাতাল (নিবন্ধন কোড: ঐঝগ৬৭৩১৬), গণস্বাস্থ্য ল্যাবরেটরি ও ডায়াগনস্টিক সেন্টার (নিবন্ধন কোড: ঐঝগ৩২৪৯৬), গণস্বাস্থ্য ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউসন সেন্টার নিবন্ধন কোড: ঐঝগ০৫০৩৯), লাইসেন্স এর আবেদন আপনাদের বিবেচনাধীন আছে ।

Check Also

দেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৩৮৩

যমুনা নিউজ বিডিঃ দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com