Breaking News
Home / রাজনীতি / গণমাধ্যমের কণ্ঠরোধ করতে উঠেপড়ে লেগেছে সরকার : রিজভী

গণমাধ্যমের কণ্ঠরোধ করতে উঠেপড়ে লেগেছে সরকার : রিজভী

যমুনা নিউজ বিডিঃ দেশের গণমাধ্যমের কণ্ঠরোধ করে আওয়ামী লীগ সরকার পাপ ঢাকতে উঠেপড়ে লেগেছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, মন্ত্রিসভায় অনুমোদিত ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০)’ দেশের গণমাধ্যমের কণ্ঠরোধের আরেকটি ‘কালাকানুন’।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা কলেজ জাতীয়তাবাদী ছাত্রদল পরিবারের উদ্যোগে সদ্য প্রয়াত কলেজের ছাত্রনেতা আবদুল আউয়াল খান ও শফিউল বারী বাবুর স্মরণে এ দোয়া মাহফিলে রিজভী এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘এই সরকার প্রতিনিয়ত এমন এমন আইন করছে যাতে কোনোভাবে  বিরোধীকণ্ঠ বাতাসে না ভাসে। গত সোমবার তারা জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা করে তা আইন করার জন্য অনুমোদন দিয়েছে। অর্থাৎ টেলিভিশন থাকবে কিন্তু তার অনলাইন ভার্সন বা নিউজ পোর্টালের জন্য আলাদা নিবন্ধন নিতে হবে। এটা কণ্ঠরোধ। তিনি বলেন,পত্রিকাগুলোরও ক্ষেত্রেও একই অবস্থা। পত্রিকায় যেসব খবর ছাপা হচ্ছে, তার অনলাইন ভার্সনে ভিন্ন কথা থাকলে সেজন্য আলাদাভাবে নিবন্ধন  করতে হবে। এ রকম কালাকানুনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা।’

ঢাকা কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুর সভাপতিত্বে এবং ঢাকা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সজিবের পরিচালনায় দোয়া মাহফিল হয়। এতে বিএনপিনেতা আসাদুল করিম শাহিন, আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সাদরেজ জামান, যুবদলের কামাল আনোয়ার, সাবেক ছাত্রনেতা জাকির হোসেন, গোলাম সারোয়ার শামীম, এস এইচ জাবেদ, চৌধুরী হাসান জামান মিন্টু প্রমুখ বক্তব্য দেন।

Check Also

সাহারা ও নাসিমের আসনে ভোট ১২ নভেম্বর

যমুনা নিউজ বিডিঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এবং মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com