Home / সারাদেশ / খুলনায় রাজপথ-রেলপথ অবরোধ, রেল যোগাযোগ বন্ধ

খুলনায় রাজপথ-রেলপথ অবরোধ, রেল যোগাযোগ বন্ধ

যমুনা নিউজ বিডি:  শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরি পরিশোধ ও প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশে আন্দোলনে নেমেছে পাটকল শ্রমিকরা। পাটকল শ্রমীক লীগ সিবিএ ননসিবিএ পরিষদের ডাকে আজ সোমবার সকাল ৬টা থেকে ৯৬ ঘণ্টার ধর্মঘট কর্মসূচি শুরু করেছেন খুলনা-যশোর অঞ্চলের নয়টি রাষ্ট্রয়াত্ত পাটকলের শ্রমিকরা। সেইসঙ্গে সকাল ৮টা থেকে রাজপথ ও রেলপথ অবরোধ করে শ্রমিকরা। এদিকে ধর্মঘটের কারণে ভোর ৬টা থেকে খুলনা রেলওয়ে স্টেশন থেকে কোনো ট্রেন ছেড়ে যায়নি।

এ ব্যাপারে খুলনার রেলওয়ের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, “পরিস্থিতি স্বাভাবিক হলে বেলা ১২টার পর পর্যায়ক্রমে ট্রেনগুলো ছাড়া হবে।”

খালিশপুর থানার ওসি সরদার মোশাররফ হোসেন জানান, আন্দেলনরত শ্রমিকরা খুলনা-যশোর মহাসড়কের নতুনরাস্তা মোড়ে অবস্থান নিয়ে রাজপথ ও রেলপথ অবরোধ করে রেখেছে। ফলে খুলনার সাথে সড়ক ও রেলপথে দেশের যোগাযোগ বন্ধ রয়েছে।

জানা গেছে, শ্রমিকদের নয় দফা দাবির মধ্যে রয়েছে- সরকার ঘোষিত জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশন-২০১৫ এর সুপারিশ বাস্তবায়ন, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের প্রভিডেন্ড ফান্ড-গ্র্যাচুইটি ও মৃত শ্রমিকের বীমার বকেয়া প্রদান,  বরখাস্ত  শ্রমিকদের কাজে পুনর্বহাল, শ্রমিক-কর্মচারীদের নিয়োগ ও স্থায়ী করা, পাট মৌসুমে পাট কেনার বরাদ্দ বাড়ানো, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মিলগুলোকে পর্যায়ক্রমে বিএমআরই করা। এসব দাবি আদায়ে গত ১২ এপ্রিল বিকেলে খুলনা মহানগরের খালিশপুর বিআইডিসি সড়কে পিপলস জুট মিল গেটে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে আজ সোমবার থেকে ৯ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করে পাটকল শ্রমিক নেতারা।

Check Also

শ্রীনগরে হাতুড়ির আঘাতে স্কুলছাত্র নিহত

যমুনা নিউজ বিডি: মুন্সীগঞ্জের শ্রীনগরে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের হাতুড়ির আঘাতে মো. রিফাত দেওয়ান (১৭) নামে …

Powered by themekiller.com