Home / সারাদেশ / খুলনা বিভাগ / কুষ্টিয়ায় চরমপন্থী নেতাসহ গ্রেফতার দুই, অস্ত্র ও গুলি উদ্ধার

কুষ্টিয়ায় চরমপন্থী নেতাসহ গ্রেফতার দুই, অস্ত্র ও গুলি উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধিঃ  কুষ্টিয়ায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠনের এক শীর্ষ নেতাসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদস্যরা। এসময় তাদের কাছ থেকে আধুনিক তিনটি বিদেশী পিস্তল, তিনটি ম্যাগাজিন, নয় রাউন্ড গুলি ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।

সোমবার ভোরে কুষ্টিয়া সদর উপজেলার বড় আইলচারা এলাকায় এক অভিযান চালিয়ে তাদের আটক এবং ওইসব অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া শীর্ষ সন্ত্রাসী চরমপন্থী ওই নেতার নাম জেড এম সম্রাট (৩১) এবং তার সহযোগীর নাম দ্বীন ইসলাস রাসেল (২৮)।

র‌্যাব জানায়, গাপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ টিম সোমবার ভোর চারটার দিকে কুষ্টিয়া সদর উপজেলার বড় আইলচারা এলাকায় অবস্থান নেয়। এসময় ওই এলাকায় অভিযান চালিয়ে সন্ত্রাসী জেড এম সম্রাট (৩১) ও তার সহযোগী দ্বীন ইসলাস রাসেলকে (২৮) গ্রেফতার করা হয়। পরে তাদের হেফাজত থেকে র‌্যাব সদস্যরা তিনটি বিদেশী অত্যাধুনিক পিস্তল, তিনটি ম্যাগজিন ও ৯ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে।

এছাড়া তাদের ব্যবহৃত প্রাইভেট কারটিও জব্দ করা হয়। গ্রেফতারকৃত জেড এম সম্রাট কুষ্টিয়া শহরের কমলাপুর এলাকার আমিনুল ইসলামের এবং রাসেল শহরের মজমপুর এলাকার মৃত গোলাম রসুলের ছেলে। র‌্যাব বলেছে, গ্রেফতারকৃত সম্রাট চরমপন্থী সংগঠন গনমুক্তিফৌজের এককালের দোর্দন্ড প্রতাপশালী নেতা মুকুলের শীর্ষ সহযোগী। সম্রাট দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্রবহন ও ভয়-ভীতি দেখিয়ে টেন্ডারবাজিসহ নানা সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল।

আসামীদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। র‌্যাব-১২ কুষ্টিয়া ইউনিটের মেজর নাঈম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এঘটনায় ধৃত আসামীদের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

Check Also

শেখ কামাল ছিলেন অসামান্য সাংগঠনিক দক্ষতার অধিকারী: মেয়র তাপস

যমুনা নিউজ বিডিঃ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com