Breaking News
Home / সারাদেশ / বগুড়া / কুমারী সেজে ২য় বিয়ে করায় বগুড়ায় এক গৃহবধুর দুই বছরের জেল

কুমারী সেজে ২য় বিয়ে করায় বগুড়ায় এক গৃহবধুর দুই বছরের জেল

যমুনা নিউজ বিডি: প্রথম বিবাহ গোপন করে কুমারী সেজে ২য় বিয়ে করার অপরাধ প্রমাণিত হওয়ায় পেনাল কোডের ৪৯৪ ধারায় দোষী সাব্যস্ত করে মোছা: শাপলা আকতার লিলি নামে এক গৃহবধুকে ০২ (দুই) বছরের সশ্রম কারাদ- এবং ৫০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। দ-প্রাপ্ত শাপলা আকতার লিলি গাবতলী থানাধিন মহিষাবান গ্রামের আবুল কালামের কন্যা।

গতকাল বুধবার জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট-০৪ এর বিচারক মোছা: আছমা মাহমুদ জনাকীর্ণ আদালতে দ-প্রাপ্ত আসামীর অনুপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

মামলা সূত্রে জানা গেছে, দ-প্রাপ্ত আসামী শাপলা আকতার লিলি তার বিবাহিত স্বামী শাজাহানপুর উপজেলার শেরকোল গ্রামের মৃত আফছার আলীর ছেলে মো: রাজু আহম্মেদ এর ঘরসংসার করাকালে প্রথম বিবাহ গোপন করে কুমারী সেজে গাবতলী উপজেলার ধোড়া গ্রামের আমজাদ হোসেন মোল্লার ছেলে আপেল মাহমুদ রনির সাথে ২য় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এ ব্যাপারে লিলির প্রথম স্বামী রাজু আহম্মেদ ৬জনকে আসামী করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। মামলা নং২৪৪সি/১৫ (গাব)। মামলাটি তদন্ত করে গাবতলী মডেল থানার এস আই জাহিদুল ইসলাম আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় সাক্ষী শেষে গতকাল বুধবার বিজ্ঞ আদালত উল্লেখিত রায় প্রদান করেন। উল্লেখ্য ১ম বিবাহ গোপন করে নিজেকে কুমারী সেজে ২য় বিয়ে করায় ২য় স্বামী আপেল মাহমুদ রনি বাদী হয়ে বিজ্ঞ আদালতে একই ধরনের একটি মামলা দায়ের করেন। ওই মামলাতেও বাদীর ঘটনা সত্য প্রমাণিত হওয়ায় চলতি বছরের ৩ জানুয়ারী বিজ্ঞ আদালত আসামী শাপলা আকতার লিলিকে এক বছর ৬ মাস বিনাশ্রম কারাদন্ড দিয়েছিলেন এবং ৫০০০(পাঁচ হাজার) টাকা জরিমানা করেছিলেন। উক্ত দ-ে দুই মাস মাজা ভোগ করার পর আপিলে বের হন লিলি। গতকাল লিলি আদালতে অনুপস্থিত থাকায়, যেদিন সে গ্রেফতার হবে, সেদিন থেকেই তারা সাজা কার্যকর হবে বলে আদালত উল্লেখ করেন।

Check Also

বগুড়ার শেরপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ॥ থানায় অভিযোগ

যমুনা নিউজ বিডি: বগুড়ার শেরপুর পৌর শহরের বাসস্ট্যান্ড বাঁশপট্টি এলাকায় নাচ শেখানোর নামে কলেজ ছাত্রীকে ধর্ষণের …

Powered by themekiller.com