Breaking News
Home / অপরাধ-আদালত / কাপ্তাইয়ে অস্ত্রসহ আরাকান আর্মির দুই চাঁদাবাজ আটক

কাপ্তাইয়ে অস্ত্রসহ আরাকান আর্মির দুই চাঁদাবাজ আটক

যমুনা নিউজ বিডি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের পাহাড়ি সীমান্তবর্তী দূর্গম গবাছড়ি এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে ভারী অস্ত্রসহ আরাকান লিবারেশন আর্মি’র সশস্ত্র প্রশিক্ষিত দুইজন চাঁদাবাজকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ১টি আমেরিকান জি থ্রি রাইফেল ২৪ রাউন্ড তাজা গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এ সময় তারা আরাকান লিবারেশন আর্মির পোশাক পরিহিত ছিল।

বুধবার (৯ জানুয়ারি) সকালে উপজেলার রাইখালী ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকা গবাছড়ি থেকে তাদের আটক করা হয়। আটক চাচিং মার্মা (২৯) রাঙ্গামাটির কাউখালী উপজেলার মাঝাপাড়া এলাকার সুইমিং মারমার ছেলে এবং উংসিংনু মার্মা (৩২) রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের কাকড়াছড়ি এলাকার মংরাই মারমার ছেলে।

আটককৃতরা রাজস্থলী কাপ্তাই উপজেলার কারিগরপাড়া এলাকায় সশস্ত্র অবস্থান করছে মর্মে গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনী এ অভিযান পরিচালনা করেন। তারা দীর্ঘদিন ধরে কাপ্তাই ও রাজস্থলী এলাকায় আরাকান আর্মির নামে চাঁদাবাজি করে আসছিল। দুপুরে আটককৃতদের অস্ত্র ও গুলিসহ কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানান থানার ওসি আশরাফ হোসেন।

যৌথবাহিনী সূত্র জানায়, আটক দু’জনের মধ্যে চাচিং মার্মা মায়ানমারের বিছিন্নতাবাদী সংগঠন আরাকান লিবারেশন আর্মির একজন সশস্ত্র সদস্য। আর উংসিংনু মার্মা রাজস্থলী উপজেলায় আরাকান লিবারেশন আর্মির হয়ে চাঁদা উত্তোলন করেন। সে ওই উপজেলার কারিগর পাড়া এলাকায় মারমা সম্প্রদায়ের একটি অংশকে ভুল বুঝিয়ে একটি ছায়া সংগঠন তৈরি করেছেন। সংগঠনটির নাম দেওয়া হয়েছে মগ পার্টি।

এ পার্টির মাধ্যমে স্থানীয় এলাকায় চাঁদাবাজি, গুম, হত্যাসহ নানা ধরনের অপকর্ম চালান সশস্ত্র এই সন্ত্রাসীরা। এছাড়া রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে আরাকান লিবারেশন আর্মির কাছে পৌঁছে দেওয়া হচ্ছে বলে যৌথ বাহিনী সূত্র জানায়।

Check Also

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

আলমগীর মানিক,রাঙামাটি থেকে: সরকারী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নকারী প্রতিষ্ঠানগুলোর দৃষ্টির বাইরে থাকা দুর্গমাঞ্চলের ১০ গ্রামের বাসিন্দারা …

Powered by themekiller.com