Home / সারাদেশ / বরিশাল বিভাগ / কলাপাড়ায় ট্রলারসহ ১৫ জেলে আটক

কলাপাড়ায় ট্রলারসহ ১৫ জেলে আটক

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধিঃ সাগর নদীতে ৬৫ দিনের নিষেধাজ্ঞার মধ্যে মৎস্য আহরনের দায়ে ১৫ জেলেসহ এম.ভি তিমন নামের একটি মাছ ধরা ট্রলারকে আটক করেছে কুয়াকাটা নৌ পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে আন্ধারমানিক নদীর মোহনা সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ট্রলার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। আটককৃত ট্রলার মালিক ও সকল জেলের বাড়ি রাঙ্গাবালীর কোড়ালিয়া এলাকায় বলে জানা গেছে।

কুয়াকাট নৌ পুলিশের এস আই কামরুজ্জামান জানান, রাতে অভিযান চালিয়ে তারা ট্রলারসহ এসব জেলেকে আটক করে। এসময় ট্রলার থেকে ১২০ কেজি জাটকা ইলিশ ও বেশি কিছু জাল জব্দ করা হয়। পরে ট্রলারের মালিক কাওছার মৃধাকে দশ হাজার টাকা এবং মাছ আহরন করার দায়ে আরও পনের হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া ১৫ জলের কাছ থেকে মুচলেখা রেখে তাদের ছেরে দেন। এবং ট্রলারটিকে আগামী ২৩ জুলাই পর্যন্ত মালিকের ঘাটে জব্দ রাখার নির্দেশনা প্রদান করেন।
কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, বিধিমালা ১৯৮৩ এর বিধি ১৯ (এ) সুস্পষ্ট লঙ্ঘন করে মাছ শিকার করায় ট্রলারের মালিককে জরিমানা করা হয়েছে। নদী ও সাগর মোহনায় ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সামুদ্রিক মৎস্য অবরোধ সফল করতে মৎস্য অফিস, নৌ পুলিশ ও কোষ্টগার্ডের নিয়মিত টহল অভিযান অব্যাহত থাকবে।

Check Also

শিবগঞ্জ উপজেলা মহিলা আওয়ালীগের নবাগত ওসি কে সংবর্ধনা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে বাংলাদেশ আওয়ামীলীগ অংগ সংগঠন শিবগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে …

%d bloggers like this:

Powered by themekiller.com