Home / শিল্প সাহিত্য / কলকাতায় শুক্রবার শুরু হচ্ছে বাংলাদেশ বইমেলা

কলকাতায় শুক্রবার শুরু হচ্ছে বাংলাদেশ বইমেলা

যমুনা নিউজ বিডি: কলকাতায় আগামী শুক্রবার (২ নভেম্বর) শুরু হচ্ছে ‘অষ্টম বাংলাদেশ বইমেলা ২০১৮’। ১০ দিনব্যাপী মেলা চলবে ১১ নভেম্বর পর্যন্ত।

কলকাতা শহরের রবীন্দ্র স্মরণীর পশ্চিম পাশে মোহরকুঞ্জে ২ নভেম্বর মেলার উদ্বোধন করবেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এই মেলার আয়োজন করছে। মেলা আয়োজনে সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশন। সহায়তায় রয়েছে বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরো।

এবারের মেলায় বাংলাদেশের ৬০টি প্রকাশনা সংস্থা অংশ নিচ্ছে। প্রায় ৫০ জন প্রকাশক এতে যোগ দেবেন। এ ছাড়া বাংলাদেশ থেকে কয়েকজন লেখক-গবেষক এতে যোগ দেবেন বলে জানা গেছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানীয় অতিথি থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যুৎ মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়, কলকাতা পুরসভার সদস্য দেবাশীষ কুমার, বাংলাদেশের লোক গবেষক ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশের প্রাবন্ধিক ও গবেষক অধ্যাপক ড. রতন সিদ্দিকী ও কলকাতার প্রকাশক ও সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়।

স্বাগত ভাষণ দেবেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ এবং শুভেচ্ছাজ্ঞাপন করবেন অনন্যা প্রকাশনীর স্বত্তাধিকারী মনিরুল আলম। সভাপতিত্ব করবেন কলকাতাস্থ বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান।
মেলার উদ্বোধনী দিনে সংগীত পরিবেশন করবেন বাংলাদেশের শিল্পী ফাতেমা-তুজ-জোহরা।

মেলা প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। তবে শনি ও রবিবার মেলা দুপুর ২টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে। সূত্র : বাসস।

Check Also

জমে উঠেছে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

যমুনা নিউজ বিডি:  বাংলার শেকড় সন্ধানী লোকসংগীতকে বিশ্বের দরবারে স্বমহিমায় তুলে ধরতে টানা চতুর্থবারের মতো সান …

Powered by themekiller.com