Home / আন্তর্জাতিক / কলকাতায় রেল স্টেশনে দুর্ঘটনা, তোপ দাগলেন মমতা

কলকাতায় রেল স্টেশনে দুর্ঘটনা, তোপ দাগলেন মমতা

যমুনা নিউজ বিডি: কলকাতার অদূরে সাঁতরাগাছি স্টেশনের ফুটওভার ব্রিজে হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ২ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০ জন। এ দুর্ঘটনার কিছু সময় পরই রেল মন্ত্রণালয়ের বিরুদ্ধে তোপ দাগলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

ক্ষোভ প্রকাশ করে মমতা বলেন, ‘গত সপ্তাহে অমৃতসরে রেল দুর্ঘটনায় ৬০ জনের বেশি লোক মারা গেছেন। পুজোর সময় কলকাতার মেট্রো রেলে অনেক সমস্যা হয়েছে। আজ আবার এই দুর্ঘটনা ঘটল, সমন্বয়ের অভাব রয়েছে’।

এ দুর্ঘটনার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মমতা বার বার বলেন যে, রেল মন্ত্রণালয়ের কাজে গাফিলতি আছে।

ওই ঘটনার সময় সাঁতরাগাছিতে তিনটি এক্সপ্রেস ট্রেন অল্প সময়ের ব্যবধানে স্টেশনে পৌঁছায়। যাত্রীদের সংখ্যা বেশি হওয়ায় ফুটব্রিজের ওপর চাপ বাড়তে থাকে। আর ঘটে যায় দুর্ঘটনা।

‘অল্প সময়ের ব্যবধানে তিনটি ট্রেন যখন আসছে, তখন মাইকে ঠিকমতো ঘোষণা করা হয়নি কেন? এক প্লাটফর্ম থেকে আরেক প্লাটফর্ম যেতে মানুষকে সময় দেওয়া হয়েছিল কি?’, জানতে চান মমতা।

যদিও দুর্ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গে, এই মৃত্যুর দায় বর্তায় নরেন্দ্র মোদি সরকারের ওপর। কারণ ভারতে রেল মন্ত্রণালয় কেন্দ্রীয় সরকারের অধীনে, যোগ করেন মুখ্যমন্ত্রী।

‘আমার রাজ্যে উড়ালপুল ভেঙে পড়লে আমার দায়িত্ব। আর এটা কিন্তু রেলের দায়িত্ব’, বলেছেন মমতা।

যদিও মমতা সরকার মৃতদের জন্য পাঁচ লক্ষ টাকার ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন। রাজ্যের তরফ থেকে একটি তদন্তের ঘোষণাও দেওয়া হয়েছে।

দুর্ঘটনার সময় যথেষ্ট রেল পুলিশ ছিল না বলে অভিযোগ করেছেন অনেক মানুষ। কিছু যাত্রী জানান, জায়গা কম থাকায় হুড়োহুড়ি শুরু হয়। আর তাই অনেক মানুষ পদপিষ্ট হয়।

Check Also

নিজেকে হিটলারের চেয়ে স্মার্ট দাবি করলেন ইমরান

যমুনা নিউজ বিডি: রাজনীতিতে ইউটার্ন নেওয়া সবচেয়ে বুদ্ধিমানের কাজ। সময় মতো ইউটার্ন না নেওয়ার জন্যই হিটলার …

Powered by themekiller.com