Home / সারাদেশ / কর্মবিরতি অব্যাহত, সমঝোতা বৈঠক সোমবার

কর্মবিরতি অব্যাহত, সমঝোতা বৈঠক সোমবার

যমুনা নিউজ বিডি ঃ দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনিতে খনি শ্রমিকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার সকালে খনির আবাসিক গেটে শ্রমিক ও কর্মকর্তাদের মধ্যে সংঘর্ষের ঘটনায় খনি এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে আগামী সোমবার আন্দোলনরত শ্রমিক ও খনি এলাকার ক্ষতিগ্রস্ত বিশ গ্রাম সমন্বয় কমিটির নেতৃবৃন্দের সাথে পেট্রোবাংলার চেয়ারম্যানের বৈঠকের সিদ্ধান্ত হয়েছে। বৈঠকটি কখন হবে, কোথায় হবে সে ব্যাপারে নিশ্চিত করতে পারেনি কোনও পক্ষ। আন্দোলনরত শ্রমিক নেতারা বলেছেন, আলোচনা ফলপ্রসু হলে সব কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হবে।

জানা গেছে, এ ব্যাপারে গতকাল মঙ্গলবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আন্দোলনকারী শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, ক্ষতিগ্রস্ত বিশ গ্রাম সমন্বয় কমিটির নেতৃবৃন্দের সাথে স্থানীয় প্রশাসনের বৈঠক হয়। বৈঠকে দিনাজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পার্বতীপুর-ফুলবাড়ী সার্কেল) রফিকুল ইসলাম, পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হক, পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সাবেক সভাপতি ওয়াদেজ আলী, সেক্রেটারী আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক এহসানুল হক সোহাগ, দপ্তর সম্পাদক আরশাদ আলী, ক্ষতিগ্রস্ত বিশ গ্রাম সমন্বয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান মিজান, মশিউর রহমান বুলবুল, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, তাজুল ইসলাম ও মুকুল উপস্থিত ছিলেন।

আরো জানা গেছে, উল্লেখ্য, গত ১৫ মে রাতের ঘটনায় ছয়জনকে আসামি করে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন বড়পুকুরিয়া কয়লা খনির নিরাপত্তা ব্যবস্থাপক সৈয়দ ইমাম হাসান। মামলায় ক্ষতিগ্রস্ত বিশ গ্রাম সম্বনয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান মিজান, মশিউর রহমান বুলবুল, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সাবেক সভাপতি ওয়াজেদ আলী, আবু সুফিয়ান ও জাহিদুল ইসলাম রতনকে আসামি করা হয়েছে।

Check Also

২৪ ঘণ্টায় ৫০ জন গ্রেপ্তার ফরিদপুরে

যমুনা নিউজ বিডি ঃ ফরিদপুর জেলার বিভিন্ন স্থান থেকে গত ২৪ ঘণ্টায় মাদক বিক্রয়, সেবন …

Powered by themekiller.com