Home / লাইফস্টাইল / করোনায় মাস্ক পরলে চশমা ঝাপসা হয়, জেনে নিন সমাধান
Close-up portrait of young sad and tired doctor in misted glasses and medical mask looking into camera. Coronavirus, Covid-19, 2019-nCoV pandemic. Quarantine, stay at home. Copy space.

করোনায় মাস্ক পরলে চশমা ঝাপসা হয়, জেনে নিন সমাধান

যমুনা নিউজ বিডিঃ  করোনাকালের এই মুহুর্তে মাস্ক একটি অপরিহার্য ব্যবহারযোগ্য জিনিষ হয়ে দাড়িয়েছে। তবে এই মাস্ক ব্যবহার করতে গিয়েও অনেক সময় বিরম্বনায় পড়তে হয়। সঠিক পদ্ধতি জানা থাকলে আপনিও এই সমস্যাগুলোর সমাধান করতে পারবেন। যেমন ধরুন যারা আমরা চশমা ব্যবহার করি তারা খুব বিরম্বনায় পড়ি যখন মাস্ক পড়তে হয়।

মাস্কের সঙ্গে চশমা পরলেই চশমার কাঁচ ঘোলা হয়ে যাচ্ছে। বাড়বাড় চশমা মুছেও তেমন কোনো লাভ হচ্ছে না। এদিকে কাঁচ ঘোলা হওয়ার কারণে চোখে দেখতে হচ্ছে ঝাপসা। এই বিড়ম্বনা থেকে মুক্তির উপায় চলুন জেনে নেয়া যাক:

টিস্যু ব্যবহার: মাস্কের উপরের অংশের পেছনে টিস্যু ভাঁজ করে টেপ দিয়ে আটকে দিন। এবার মাস্ক পরুন। এরপর চশমা পরুন। মাস্কের ভেতরের টিস্যুর অংশ বাষ্প শুষে নেবে। চশমার কাঁচ আর ঘোলা হবে না।

মাস্ক গুঁজে নিন: এই পদ্ধতিতে মাস্ক চশমার কাঁচের উপরে থাকবে না, মাস্ক থাকবে চশমার কাঁচের নিচে। প্রথমে মাস্ক পরে নিন। এরপর চশমা পরে এর সাহায্যে মাস্ক চেপে আটকে রাখুন। এতে করে চশমার কাঁচ আর ঘোলা হবে না।

সাবান-পানির ব্যবহার: মাস্ক ও চশমা একসঙ্গে পরার আগে চশমার কাঁচ সাবান-পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিন। ধোয়া হলে পরিষ্কার নরম কাপড় বা টিস্যু দিয়ে ভালোভাবে মুছে নিন। এতে করে কাঁচের উপর বাষ্প ঠেকানোর একটি আস্তরণ পড়ে। তাই কাঁচ ঘোলা হওয়ার ভয় থাকে না।

অ্যান্টি-ফগ ক্লিনার: প্রয়োজনে অ্যান্টি-ফগ ক্লিনার ব্যবহার করতে পারেন। চশমার দোকানে এই ক্লিনার পাওয়া যায়। এটির ব্যবহারে চশমা ১-৩ দিন পর্যন্ত ঘোলাটে হবে না।

Check Also

দাম্পত্য জীবনে সুখী হওয়ার গোপন রহস্য

যমুনা নিউজ বিডিঃ সবাই দাম্পত্য জীবনে সুখী হতে চায়। তবে কেউ সুখী হয়, কেউ হয় …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com