Home / সারাদেশ / ঢাকা বিভাগ / করোনায় না ফেরার দেশে ইসমাইল হোসেন বেঙ্গল

করোনায় না ফেরার দেশে ইসমাইল হোসেন বেঙ্গল

যমুনা নিউজ বিডিঃ করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন মুক্তিযুদ্ধের বেঙ্গল প্লাটুন কমান্ডার ও এলডিপি (অলি) প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল (ইন্নালিল্লাহি…রাজিউন)। সোমবার দুপুর দেড়টায় রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বীর মুক্তিযোদ্ধা বেঙ্গলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ গঠিত প্রথম দল জনদলের মাধ্যমে ইসমাইল হোসেন বেঙ্গলের রাজনৈতিক জীবন শুরু হয়। জাতীয় পার্টি প্রতিষ্ঠিত হলে তিনি দলে যোগ দেন এবং এই দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৮ সালের নির্বাচনে সাবেক চাঁদপুর-৬ (বর্তমানে চাঁদপুর-৪) এবং ঢাকা-১০ (রমনা) আসনে জাতীয় পার্টির মনোনয়ন পান তিনি। ইসমাইল হোসেন বেঙ্গল মুক্তিযোদ্ধা সংসদের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া তিনি বিএনপি’র অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা প্রজন্মের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Check Also

সুদের টাকা দিতে না পারায় গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঋণের সুদ দিতে না পারায় সোমা রানী দাস নামের এক গৃহবধূকে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com