Breaking News
Home / জাতীয় / করোনার মধ্যে গতি বেড়েছে মেট্রোরেল প্রকল্পে

করোনার মধ্যে গতি বেড়েছে মেট্রোরেল প্রকল্পে

যমুনা নিউজ বিডিঃ করোনার মধ্যে গতি বেড়েছে মেট্রোরেল প্রকল্পে। স্বাস্থ্যবিধি মেনে দিন-রাত ২৪ ঘন্টা চলছে কাজ। তবে প্রকল্পের অর্ধেক কাজ শেষ হয়নি এখনো।  অগ্রগতি ৪৯ দশমিক ১৫ ভাগ। প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এখনও আশাবাদী-আগামী বছরের ডিসেম্বরেই চলবে মেট্রোরেল। যদিও-এই সময়ের মধ্যে কাজ শেষ করা সম্ভব নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা। এভাবেই স্বাস্থ্যবিধি মেনে কর্মযজ্ঞ চলছে মেট্রোরেল প্রকল্পে। পিলারের ওপর ভায়াডাক্ট, তারওপর মাথা তুলে দাঁড়াচ্ছে স্টেশন। প্রত্যেক শ্রমিক-কর্মকর্তা দু-দফা করোনা পরীক্ষার পরই যোগ দিতে পারছেন কাজে। এরইমধ্যে মেট্রোরেল প্রকল্পের ১৭০ জনের বেশি আক্রান্ত হয়েছেন করোনায়। তাতেও দমে যাচ্ছেন না প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্টরা। ধীরে ধীরে গতি বাড়ছে প্রকল্পে। কাজ চলছে দিন রাত ২৪ ঘন্টা।

২০২১ সালের ডিসেম্বরে শেষ করার লক্ষ্য নিয়েই এগুচ্ছে কাজ। যাতে বড় ধাক্কা করোনা। উত্তরা থেকে আঁগারগাও অংশের নিচের বেশিরভাগ কাজই শেষ। ভায়াডাক্টের ওপর চলছে রেলট্র্যাক বসানোসহ বিদ্যুৎ ব্যবস্থাপনা এগিয়ে নেয়ার কাজ। তবে-বেশ পিছিয়ে আঁগারগাও থেকে মতিঝিল অংশের নির্মাণকাজ। আগস্ট, ২০২০ এর প্রতিবেদন বলছে-প্রকল্পের সার্বিক অগ্রগতি ৪৯ দশমিক ১৫ ভাগ। তবে-উত্তরা থেকে আঁগারগাও অংশের ৭৫ দশমিক ৫০ ভাগ কাজ শেষ। লক্ষ্য ছিল চলতি বছরের ডিসেম্বরেই চালু হবে দেশের প্রথম মেট্রোরেল। কিন্তু অগ্রগতি প্রত্যাশা অনুযায়ী না হওয়ায়-এক বছর পিছিয়ে ২০২১  সালের ডিসেম্বরে মেট্রো চালুর নতুন লক্ষ্য সরকারের।

Check Also

বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান

যমুনা নিউজ বিডিঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি বাস্তবায়ন ও সুস্পষ্টভাবে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সবার কাছে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com