Home / সারাদেশ / বগুড়া / করোনামুক্ত হয়েও বগুড়ার ডা. নির্মল মারা গেলেন

করোনামুক্ত হয়েও বগুড়ার ডা. নির্মল মারা গেলেন

 স্টাফ রিপোর্টারঃ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) সাবেক উপ-পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরী (৬১) করোনা জয় করেও বাঁচতে পারলেন না। ঢাকায় আসগর আলী হাসপাতালে মঙ্গলবার দুপুর ২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
তার ছোঁট ভাই পরিমল চৌধুরী এ তথ্য জানিয়ে বলেছেন, তাঁর লাশ রাত ১০টা নাগাদ বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা সদরের নিজ বাড়িতে পৌঁছার কথা রয়েছে। করোনায় এর আগে বগুড়ার আরও ৩ চিকিসকের মৃত্যু হয়। তারা হলেন- সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. রেজোয়ানুল বারী শামিম (৪৯), বগুড়া শজিমেক হাসপাতালের গাইনি বিভাগের প্রাক্তন সহকারি অধ্যাপক ডা. শামস্ শায়লা বানু এবং স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ারের (এএমসি) বিভাগের পরিচালক ডা. আব্দুল লতিফ (৫৯)। ডা. নির্মলেন্দু চৌধুরীর ছোট ভাই পরিমল চৌধুরী জানান, ২০১৯ সালের ১৯ মার্চ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিসেবে অবসর নেওয়া নির্মলেন্দু চৌধুরী গত ২ আগস্ট বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে নমুনা দেন। পরদিন তিনি করোনা পজিটিভ সনাক্ত হন। এরপর তিনি বাড়িতেই ছিলেন। কিন্তু শারীরিকভাবে কিছুটা অসুস্থতা অনুভব করলে তাকে ৫ আগস্ট বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।
শজিমেক হাসপাতালের সহকারি পরিচালক আব্দুল ওয়াদুদ জানান, শজিমেক হাসপাতালের প্রাক্তন উপ-পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরী ভর্তি হওয়ার পর পরই মেডিকেল বোর্ড তাকে পরীক্ষার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন। ছোট ভাই পরিমল চৌধুরী জানান, ৫ আগস্ট রাতে ঢাকায় মুগদা জেনারেল হাসপাতালে ভর্তির ১৩ দিনের মাথায় দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় ডা. নির্মলেন্দু চৌধুরী করোনামুক্ত বলে সনাক্ত হন। কিন্তু ফুসফুসে সংক্রমণ বেড়ে যাওয়ায় পরদিন ১৮ আগস্ট তাকে আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে তাকে ২০ আগস্ট ভেন্টিলেশনে নেওয়া হয়। তবে অবস্থার অবণতি হওয়ায় ২২ আগস্ট তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানে ক্রমেই তার অবস্থার অবণতি হচ্ছিল। এরপর ৮ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ২টা নাগাদ কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Check Also

এবার ড্রোনে ছবি তুলে আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন বগুড়ার এসপি

ষ্টাফ রিপোর্টার ঃ বার ড্রোন দিয়ে ছবি তুলেও আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন বগুড়ার পুলিশ সুপার আলী …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com