Home / আন্তর্জাতিক / করোনামুক্ত হলো তানজানিয়া

করোনামুক্ত হলো তানজানিয়া

যমুনা নিউজ বিডিঃ এবার করোনামুক্ত হওয়ার ঘোষণা দিল তানজানিয়া। প্রেসিডেন্ট জন মাগুফুলি তার দেশকে করোনামুক্ত ঘোষণা করেছেন। সৃষ্টিকর্তার উদ্দেশে প্রার্থনার কারণে করোনার এই মহামারি পরিস্থিতি কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।

মুসলিম ও খ্রিষ্টান অধ্যুষিত দেশ তানজানিয়ার জনগণ বহুদিন ধরেই রোজা, নামাজ ও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে এই মহামারি থেকে মুক্তির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করে আসছেন। তানজানিয়ার জামভি টিভিতে দেওয়া এক ভাষণে প্রেসিডেন্ট মাগুফুলি বলেন, এমন একটি দেশের নেতা হিসেবে এটা আমাকে উচ্ছ্বসিত করছে যে, আমরা সৃষ্টিকর্তাকে সবচেয়ে প্রাধান্য দেই, সৃষ্টিকর্তাও তানজানিয়াকে ভালোবাসেন। তিনি বলেন, তানজানিয়ায় শয়তানের কর্মকাণ্ড সব সময়ই পরাজিত হয়েছে কারণ এদেশের মানুষ সৃষ্টিকর্তাকে ভালোবাসেন।

সে কারণেই করোনাকেও পরাজিত করতে সক্ষম হয়েছে তানজানিয়া। তানজানিয়ার আগে করোনামুক্তির ঘোষণা দিয়েছে আরও ৯ দেশ। এগুলো হলো: নিউজিল্যান্ড, মন্টেনিগ্রো, ইরিত্রিয়া, পাপুয়া নিউ গিনি, সিশেলস, হলি সি, সেন্ট কিটস অ্যান্ড নেভিস, ফিজি এবং পূর্ব তিমুর। এসব দেশে আর একজনও করোনা রোগী নেই। এদিকে, ইউরোপের কিছু দেশে উন্নতি হলেও বিশ্বব্যাপী মহামারি পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Check Also

বিদেশি শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্র ছাড়তে হবে

যমুনা নিউজ বিডিঃ যেসব বিদেশি শিক্ষার্থী যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন তাদের দেশে ফিরে আসতে …

%d bloggers like this:

Powered by themekiller.com