Home / রাজনীতি / ‘করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় সংলাপ জরুরি’

‘করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় সংলাপ জরুরি’

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় সংলাপ জরুরি বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

রোববার সিরাজগঞ্জ জেলা জেএসডি আয়োজিত বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ভার্চুযাল বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, বিশ্বপরিসর বিবেচনায় বাংলাদেশে এখনও করোনা সংক্রমণ হার উঁচু। জনস্বাস্থ্যবিদদের মতে সংক্রমণের হার ৫% নিচে না নামলে বলা যাবে না সংক্রমণ কমেছে। সংক্রমণ কমে যাচ্ছে, টিকা বিহীন করোনা বিদায় নেবে এসব বক্তব্য করোনার ভয়াবহতা থেকে সরকারের হাত গুটিয়ে নেয়ার পাঁয়তারা। এই মনোভাব সংক্রমণ ঝুঁকি বাড়াবে এবং অমূল্য প্রাণের ক্ষতি বেশি হবে।

তিনি বলেন, করোনা মোকাবেলায় সরকারের দৃশ্যমান কোনো কাজ নেই। করোনা পরিস্থিতি কোন পর্যায়ে আছে তা এখন স্পষ্ট নয়। করোনা যাতে দীর্ঘমেয়াদী সংক্রামকে পরিণত না হয় সেজন্য অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা জরুরি। করোনা যুদ্ধ এখনো শেষ হয়নি। ভারত দক্ষিণ আমেরিকাসহ বিভিন্ন দেশের অভিজ্ঞতায় মনে হয় যেকোনো সময় পরিস্থিতি খারাপ হতে পারে।

করোনা এবং বন্যা পরিস্থিতিতে সাধ্যমত জনগণের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

জেএসডি সিরাজগঞ্জ শাখা কর্তৃক বানভাসীদের মধ্যে চাল ডাল চিড়া গুড়সহ বিভিন্ন ত্রাণ সামগ্রি বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অ্যাডভোকেট ইসাহাক, আব্দুল্লাহ আল মামুন, শাহাদাত হোসেন খোকনসহ কেন্দ্রীয় ও জেলা নেতারা উপস্থিত ছিলেন।

Check Also

বাংলাদেশ স্বাধীনতাকালীন নীতি-আদর্শে ফিরে গেছে : রাদওয়ান

যমুনা নিউজ বিডিঃ বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক বাংলাদেশের গত এক দশকের উন্নয়নের চিত্র তুলে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com