Breaking News
Home / রুপচর্চা / কফির যত ব্যাবহার

কফির যত ব্যাবহার

যমুনা নিউজ বিডি:এক কাপ কফি পানেই নিমেষেই উধাও হয়ে যায় সব ক্লান্তি। চায়ের পাশাপাশি পানীয় হিসেবে কফির চাহিদা বেড়েই চলেছে দিন দিন। এটি আমাদের শরীরের জন্য নানাভাবে উপকারী। কফির কিন্তু আরও অনেক গুণ রয়েছে। পান করা ছাড়াও কফির সদ্ব্যবহার করতে পারেন এসব উপায়ে-

>> ত্বকের জন্য কফি খুব উপকারী। কফি আমাদের ত্বকের রিঙ্কেল ও মৃত কোষ দূর করতে সাহায্য করে। এক চা চমক বেকিং সোডার সঙ্গে কফি পাউডার মেশান। এর পর মিশ্রণটি মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে ভালো করে ধুয়ে নিন।

>> ফ্রিজে দুর্গন্ধের সঙ্গে আমরা কম-বেশি সবাই পরিচিত। একটি কাপে কিছুটা কফি রেখে দিন ফ্রিজের মধ্যে। কফি সব দুর্গন্ধ টেনে নেবে। ফ্রিজকে দুর্গন্ধ মুক্ত রাখবে।

>> শখের বাগান থাকলে গাছেরও যতœ নিতে পারেন এ কফি দিয়ে। পানির সঙ্গে মিশিয়ে বা জৈব সারের সঙ্গে মিশিয়েও দিতে পারেন। এতে মাটির নাইট্রোজেন বৃদ্ধি পায়। গাছের বৃদ্ধিও ভালো হয়। তবে কফির মাত্রা যেন খুব বেশি না হয়, লক্ষ রাখবেন।

>> কফি দিয়ে কাঠের আসবাবপত্রও খুব ভালো পরিষ্কার করা যায়। কফি ঠান্ডা করে একটি কাপড়ের সাহায্যে সেটি কাঠের আসবাবের ওপরে লাগিয়ে দিন। পরিষ্কার হবে সেই সঙ্গে আসবাবের রংও ফিরে পাবেন।

>> একটু সুযোগ পেলেই বাড়িতে বিড়াল এসে হাজির, এ অভিজ্ঞতা প্রায় সবারই রয়েছে। বিড়ালের অনধিকার প্রবেশ রুখতে জানলার পাশে বেশ কিছুটা কফি রেখে দিন। কফির কড়া গন্ধ বিড়ালের পক্ষে অস্বস্তিকর।

Check Also

গলার ত্বকের যত্ন

যমুনা নিউজ বিডি :  সরু একটা চেইন কিংবা নতুন নকশার হার। বড্ড শখ করে কেনা …

Powered by themekiller.com