Home / শিল্প সাহিত্য / এ বছর সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার পাচ্ছেন মোস্তফা কামাল

এ বছর সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার পাচ্ছেন মোস্তফা কামাল

যমুনা নিউজ বিডি ঃ এ বছর ‘সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার’ ২০১৭ পাচ্ছেন জনপ্রিয় কথাসাহিত্যিক মোস্তফা কামাল। বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি গত বছর থেকে কল্পবিজ্ঞানে বিশেষ অবদানের জন্য একজনকে সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নেয়। এরই ধারবাহিকতায় চলতি বছর এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন কথাসাহিত্যিক মোস্তফা কামাল। কল্পবিজ্ঞানে বিশেষ অবদান রাখায় তাঁকে এই পুরষ্কার দেওয়া হচ্ছে।

পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানিয়ে মোস্তফা কামাল বলেন, আমাকে পুরস্কৃত করার জন্য বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটিকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সায়েন্স ফিকশন লেখালেখির দেড় দশক পর (ঢাকা ও কলকাতা থেকে ১৫টি বই বের হয়েছে) এই স্বীকৃতির জন্য আমি কৃতজ্ঞ।

‘সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার’ এর পাশপাশি একজনকে বিজ্ঞান আনন্দে প্রকাশিত কল্পবিজ্ঞান গল্পের মধ্য থেকে সেরা গল্পকার হিসেবে সম্মাননা প্রদান করা হয়ে থাকে। সেরা কল্পগল্প পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তরুণ বিজ্ঞান লেখক সাইফ ইমন।

১১ মে শুক্রবার সকাল ১১ টায় বাংলা কল্পবিজ্ঞানের জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল পুরষ্কার প্রাপ্ত দুজনের হাতে ক্রেস্ট, চেক তুলে দিবেন।

Check Also

কবি রুদ্রের জন্মবার্ষিকী উপলক্ষ্যে কর্মসূচি

যমুনা নিউজ বিডি:  আজ কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ৬২তম জন্মবার্ষিকী আজ। কবির জন্মবার্ষিকী উদযাপনকে কেন্দ্র …

Powered by themekiller.com