Breaking News
Home / লাইফস্টাইল / এ্যানার্জি লেভেল ঠিক রাখে যে ৪ খাবার

এ্যানার্জি লেভেল ঠিক রাখে যে ৪ খাবার

যমুনা নিউজ বিডিঃ  পুরো দিন ঘরে-বাইরে কাজের পর এ্যানার্জি লেভেল একদম নেমে আসে। বিকেলের পর যেন শরীরটা আর চলতেই চায় না। এদিকে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে অনেকেই এখন বাইরে খাওয়া বন্ধ করে দিয়েছেন। এতে ঠিকমতো খাবার খাওয়া হয় না অনেকের। আর এমন করলে শরীর অনেক বেশি ক্লান্ত হয়ে ‍যায়। আর অ্যানার্জি লেভেল কমে আসে, দুর্বল লাগে। এই পরিস্থিতি থেকে বেরোতে আপনাকে সাহায্য করবে এমন চারটি খাবার রান্না ঘরে থাকেই। আসুন জেনে নেই এই চার খাবার সম্পর্কে-

* পাকা কলা

খুব দ্রুত এনার্জি বাড়াতে একটি পাকা কলা খেয়ে নিন। সহজলভ্য ও সস্তা ফল কলা কার্বোহাইড্রেট, পটাশিয়াম আর ভিটামিন বি সিক্সে ভরপুর।

* লাল চালের ভাত ভাত আমাদের সবারই পছন্দ। যত কিছুই খাওয়া হোক বাঙালির কিন্তু ভাত ছাড়া চলে না। আর লাল চলের পুষ্টিগুণের বেশিরভাগটাই সঞ্চিত থাকে। লাল চালে রয়েছে ফাইবার, প্রোটিন আর খনিজ যা খুব তাড়াতাড়ি প্রচুর এনার্জি পেতে সাহায্য করে।

* আপেল আমরা জানি ফল আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। তাই প্রতিদিন একটি আপেল খেলে ডাক্তার থেকে দূরে থাকা যায়। আর এ্যানার্জি লেভেলও ঠিক থাকে। সেখানে ক্লান্তি তো ছোট জিনিস। অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ আপেল থেকে আমরা ফাইবার আর প্রাকৃতিক সুগার পাই।

* কাজুবাদাম অ্যানার্জি বাড়াতে ওমেগা থ্রি, ওমেগা সিক্স ফ্যাটি অ্যাসিড আর অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ কাজুবাদাম, আখরোট আর আমন্ড বা যেকোনো বাদামই বেস্ট। অ্যানার্জি সংরক্ষণ করার কাজে বাদামের ভূমিকা অপরিসীম।

Check Also

মোবাইল পানিতে ভিজলে যা করতে হবে

যমুনা নিউজ বিডিঃ চলছে বর্ষাকাল, বৃষ্টি-বদলা লেগেই রয়েছে। এই অবস্থায় স্কুল-কলেজ বা অফিস যাওয়ার পথে …

%d bloggers like this:

Powered by themekiller.com