Home / জাতীয় / এখন দেশে হত্যাকান্ড হলে বিচার চাওয়া যায়, বিচার হয়: প্রধানমন্ত্রী

এখন দেশে হত্যাকান্ড হলে বিচার চাওয়া যায়, বিচার হয়: প্রধানমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ এখন দেশে কোনো হত্যাকান্ড হলে বিচার চাওয়া যায়, বিচার হয়। কিন্তু, ১৯৭৫ এর ১৫ই আগষ্ট নির্মম হত্যাকান্ডের পর খুনীদের বিচারের বদলে পুরস্কৃত করা হয়েছিলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ১৫-ই আগষ্ট জাতি নেতাকে হারিয়েছে, তিনি নিজে হারিয়েছেন তার পুরো পরিবারকে। সব হারিয়ে বিদেশে রিফিউজি হয়ে থাকার কষ্ট কাউকে বোঝানো সম্ভব নয়। মুজিববর্ষ উপলক্ষে ৫০ হাজার বার কুরআন খতম করা হয়েছে। প্রধানমন্ত্রী এতিম শিশুদের উদ্দ্যেশে বলেন, পৃথিবীতে আপনজন না থাকার কষ্ট কেমন তা তিনি বুঝতে পারেন। তিনি বলেন, যে স্বপ্ন বুকে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘাতকের বুলেটে জীবন দিতে হয়েছে, সেই স্বপ্ন পূরণে সাধ্যের সবটুকু উজাড় করে তিনি দেশের মানুষের কল্যাণে কাজ করে যাবেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেন, মানুষ একটা শোক সইতে পারে না। আর আমরা কি সহ্য করে আছি… শুধু একটা চিন্তা করে যে এই দেশটা আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন করে দিয়ে গেছেন।  তিনি এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চান। কাজেই আমার যতটুকু সাধ্য, সেইটুকু আমরা করে দিয়ে যাব যেন তার আত্মাটা শান্তি পায় এবং এই রক্ত যেন বৃথা না যায়।

স্বাধীনতার চার বছরের মধ্যে ১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নায়ক, তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তার পরিবারের ছয় বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও সেদিন ঘাতকের গুলি থেকে রেহাই পায়নি।

এ বছর জাতির পিতার জন্মশতবর্ষ এবং আগামী বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কেন্দ্র করে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যনত বাংলাদেশ পালন করছে মুজিববর্ষ হিসেবে।

বড় পরিসরে নানা আয়োজনে মুজিববর্ষ উদযাপনের পরিকল্পনা থাকলেও করোনাভাইরাসের মহামারীর কারণে সরকারকে তা সীমিত করে আনতে হয়েছে।

Check Also

হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত হলেন আল্লামা শফী

যমুনা নিউজ বিডিঃ হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা প্রাঙ্গণে চিরনিদ্রায় শায়িত হলেন …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com