Home / জাতীয় / উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ২৪ জনের মৃত্যু

উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ২৪ জনের মৃত্যু

যমুনা নিউজ বিডিঃ সর্দি, জ্বর, কাশি, গলা ব্যথা, শ্বাসকষ্ট নিয়ে মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নগর পরিকল্পনাবিদসহ দেশের ১৪ জেলায় ২৪ জনের মৃত্যু হয়েছে। তারা করোনাভাইরাসে আক্রান্ত কিনা জানতে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। শেরপুরে চিকিৎসা অবহেলায় এক নারীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

এছাড়া কয়েকটি স্থানে লাশের কাছে এগিয়ে আসেনি পরিবার ও আত্মীয়স্বজন। পরে স্বেচ্ছাসেবকরা লাশ দাফন ও সৎকার করেন। রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁদপুর ও হাজীগঞ্জ : চাঁদপুরে মঙ্গলবার রাত থেকে ১২ ঘণ্টার ব্যবধানে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ও বাড়িতে এক নারী, এক পল্লী চিকিৎসকসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের বাড়ি সদর উপজেলার কল্যান্দী গ্রাম ও হাজীগঞ্জ উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বলিয়া গ্রামে।

সৈয়দপুর (নীলফামারী) : সৈয়দপুর উপজেলায় তিনজনের মৃত্যু হয়েছে।

নলছিটি (ঝালকাঠি) : নলছিটিতে ২১ ঘণ্টার ব্যবধানে দু’জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বুধবার উপজেলার বৈশাখীয়া গ্রামে এক ব্যক্তি ও মঙ্গলবার সকালে উপজেলার রায়পুরে মারা যান এক ব্যক্তি।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন এক মুক্তিযোদ্ধা। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ বুধবার এ তথ্য নিশ্চিত করেন। ওই মুক্তিযোদ্ধার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বন্যা গ্রামে।

বাগাতিপাড়া (নাটোর) : বাগাতিপাড়ায় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বুধবার ভোরে উপজেলার সালাইনগর পূর্বপাড়া গ্রামে মেয়েজামাই বাড়িতে তিনি মারা যান।

চট্টগ্রাম ও মীরসরাই : বুধবার বিকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নগর পরিকল্পনাবিদ। চউকের নির্বাহী অথরাইজড অফিসার মোহাম্মদ হাসান নগর পরিকল্পনাবিদের মৃত্যুর বিষয়টি  নিশ্চিত করেছেন। মীরসরাই উপজেলার ৫নং ওচমানপুরে লাশ দেখে সরে যায় স্বজনরা। পরে উপজেলার শেষ বিদায়ের বন্ধু নামক একটি সংগঠন লাশ দাফন করার দায়িত্ব গ্রহণ করে। এছাড়া উপজেলার হাইতকান্দি ইউনিয়নে এক মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ী মারা গেছেন।

গৌরনদী (বরিশাল) : গৌরনদীর বাটাজোর ইউনিয়নের চন্দ্রহার গ্রামে লাশ সৎকারে পরিবারের সদস্য কিংবা গ্রামের কেউ এগিয়ে আসেননি। বুধবার উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় লাশ সৎকার করেছেন বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউপির চেয়ারম্যান ও তার করোনা প্রতিরোধ টিমের সদস্যরা।

পাবনা ও চাটমোহর : পাবনা জেনারেল হাসপাতালে বুধবার এক ব্যক্তি মারা গেছেন। তার বাড়ি চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের আটলংকা নতুনপাড়ায়।

নরসিংদী : বুধবার জেলার কোভিড হাসপাতালের আইসোলেশনে এক ব্যক্তি মারা গেছেন। তার বাড়ি নরসিংদী শহরের বাসাইলে। তিনি ভেলানগর বাসস্ট্যান্ডে পরিবহনের ব্যবসা করতেন।

ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরব পৌরসভার এক কাউন্সিলর ও এক ব্যক্তি মঙ্গলবার রাতে ও বুধবার মারা গেছেন।

শেরপুর : শেরপুর জেলা হাসপাতালে এক নারীর চিকিৎসা অবহেলায় মৃত্যুর অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা। মারা যাওয়া ওই নারী শেরপুর শহরের নবীনগরের বাসিন্দা।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা ইউনিট আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে ও বুধবার ভোরে তাদের মৃত্যু হয়।

পটুয়াখালী ও দক্ষিণ : বুধবার সকালে পটুয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে এক ব্যক্তি মারা গেছেন।

দেবিদ্বার (কুমিল্লা) : দেবিদ্বারে মারা যাওয়া এক ব্যক্তির লাশ ১২ ঘণ্টা পর স্বেচ্ছাসেবক লীগ নেতার উদ্যোগে দাফন করা হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার বরকামতা ইউনিয়নের বাগুর গ্রামে।

Check Also

জাতীয় সংসদে স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা সামগ্রী দিলো নৌবাহিনী

যমুনা নিউজ বিডিঃ করোনা পরিস্থিতি মোকাবেলায় জাতীয় সংসদের সংসদ সদস্যসহ সংসদ সচিবালয়ে কমর্রত ব্যক্তিবর্গের জন্য …

%d bloggers like this:

Powered by themekiller.com