Breaking News
Home / সারাদেশ / বগুড়া / উইকিমিডিয়ার আন্ত: ছবি প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে তৌহিদ পারভেজের ৩টি ছবি নির্বাচিত

উইকিমিডিয়ার আন্ত: ছবি প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে তৌহিদ পারভেজের ৩টি ছবি নির্বাচিত

ষ্টাফ রিপোর্টারঃ উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত উইকিপিডিয়ার আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা ‘উইকি লাভস আর্থ ২০২০’ (ডব্লিউএলই)-এর বাংলাদেশ অংশের বিজয়ী হিসেবে তৌহিদ পারভেজ বিপ্লব এর ৩টি ছবি ১ম, ৪র্থ, ৬ষ্ঠ স্থানে নির্বাচন করা হয়েছে। বাংলাদেশ থেকে বাকি বিজয়ীরা হলেন সাইফুল ইসলাম, সুলতান আহমেদ নিলয়, পুলক চন্দ্র শীল, দিপু দত্ত, নেওয়াজ শরীফ, মো. মেহেদী হাসান, আশরাফুল ইসলাম শিমুল।

এ বছর বাংলাদেশ থেকে ৩০৪ জন অংশগ্রহণকারী মোট ১৮৯৪ টি ছবি জমা দিয়েছিলেন। বিজয়ী এই ১০টি আলোকচিত্র আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।
বাংলাদেশের দশটি ছবি নির্বাচনে বিচারক হিসেবে ছিলেন নেদারল্যান্ডের বিচারক অ্যগনাস মঙ্কেবান এবং যুক্তরাজ্যের সিমাও। বিচারকগণ তিনটি ধাপে ছবিগুলো পর্যালোচনা করে এই দশটি ছবি নির্বাচন করেছেন। এ বছর আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় বাংলাদেশে ছাড়াও আরও ৩৩টি দেশ অংশ নিয়েছিলো। অংশগ্রহণকারী প্রতিটি দেশ থেকে ১০টি করে ছবি নির্বাচন করে আন্তর্জাতিক বিচারক বোর্ডের কাছে পাঠানো হয়েছে।

সব দেশ থেকে প্রাপ্ত ছবি পর্যালোচনা করে আন্তর্জাতিকভাবে ১৫টি ছবিকে বিজয়ী ঘোষণা করা হবে এ বছরের ডিসেম্বরে অথবা ২০২১ সালের প্রথম দিকে। অন্যান্য দেশের জমা দেওয়া বিজয়ী ছবিসমূহ দেখতে পারেন উইকিমিডিয়ার ওয়েবসাইটে।

Check Also

বগুড়ায় শাশুড়ির শতকোটি টাকা আত্মসাৎ মামলায় আ.লীগ নেতা রানা স্ত্রীসহ কারাগারে

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় শাশুড়ির শতকোটি টাকা আত্মসাতের মামলায় নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com